1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুড়িগ্রামে এনজিও নারী কর্মীর মরদেহ উদ্ধার স্বামী লাপাত্তা কেন্দুয়া থানা পুলিশের প্রেস ব্রিফিং নওগাঁর নিয়ামতপুরে আদিবাসী কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নিয়ামতপুরে শান্তিপূর্ণ ভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত কেন্দুয়ার বাউল সাধক জালাল উদ্দীন খাঁকে একুশে পদক সম্মাননা রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অবৈধভাবে চাল মজুদ করে রাখার অপরাধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ০৩টি প্রতিষ্ঠানকে ০৩ লক্ষ টাকা জরিমানা মাদরাসায়’ছেলের খাবার দিতে গিয়ে প্রাণ গেল বাবার নওগাঁ-২ আসনে জয়ী আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার ৪৪ তম আনসার ও ভিডিপি জাতীয় সমাবেশ-২০২৪ উদযাপিত উপজেলা পরিষদ প্রার্থিতার নাটাই এমপিদের হাতে

থমকে গেছে লালপুর চরে অর্থনৈতিক অঞ্চল গঠন

নাজমুল
  • প্রকাশিত: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৬৪ বার পড়া হয়েছে

থমকে গেছে নাটোরের লালপুরে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার উদ্যোগ। সংশ্লিষ্টরা বলছেন, যোগাযোগ ব্যবস্থাসহ নানা সুবিধা রয়েছে এই চরে। দ্রুত এই এলাকায় অর্থনৈতিক অঞ্চল নির্মাণের দাবি স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের।

২০১৫ সালে সংসদে কৃষিজমি বহির্ভূত চর এলাকায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের আলোচনায় উঠে আসে নাটোরের লালপুরের নাম। ১৬শ’ একর খাস জমিসহ ৩৪শ’ একর জমির ওপর এই অর্থনৈতিক অঞ্চল করার প্রস্তাব করা হয়। জমি কেনার জন্য বরাদ্দ করা হয় একশ’ কোটি টাকাও।

এরপর সম্ভাবনাময় অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার দাপ্তরিক কার্যক্রম শুরু হলেও হঠাৎ করেই তা থমকে যায়।
সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, নাটোর-ঈশ্বরদী-পাবনা এই অঞ্চল সিঙ্গাপুরের মতো একটা জায়গায় পরিণত হতো। নাটোরের ৩০-৪০ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হতো। জনপ্রতিনিধিরা বলছেন, ভাল যোগাযোগ ব্যবস্থাসহ এই এলাকায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সব সুবিধা রয়েছে। পদ্মার চরে বেশি জমি কিনতে হবে না। নষ্ট হবে না কৃষি জমিও।

লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইছাহাক আলী বলেন, “এটা সবচেয়ে সম্ভাবনাময় এবং সবচেয়ে সাশ্রয়ী। এখানে খাস জমি, অকৃষিজমি, চর অঞ্চলে এই স্থাপনাটা নির্মিত হবে। এখানে শুধু স্ট্রাকচার নির্মাণ করতে হবে।”

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট