1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের সাফল্য বিশ্ববাসী স্বীকৃতি দিয়েছে- আইজিপি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৪৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা অবিচল আস্থার সাথে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে দায়িত্ব পালন করে যাচ্ছে। তিনি বলেন, হলি আর্টিজেনের পর বাংলাদেশে আর তেমন বড় ধরনের জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। আমরা জঙ্গিবাদকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। তিনি বলেন, আমরা সব সময় জঙ্গিদের থেকে এক ধাপে এগিয়ে থাকি। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ যে সাফল্য অর্জন করেছে বিশ্ববাসী তার স্বীকৃতি দিয়েছে।

আইজিপি অদ্য ৯/২/২০২৩ ইং বিকালে কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের চাকরির অভিজ্ঞতা ও প্রশিক্ষণকে কাজে লাগিয়ে যেকোন পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি আমাদের রয়েছে। আমরা অতীতেও দেশের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি, আগামী দিনেও পারবো।

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি খেলাধুলাতেও পারদর্শী। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলায় বাংলাদেশ পুলিশের সদস্যরা সাফল্যের স্বাক্ষর রাখছেন। তিনি বলেন, খেলাধুলার সাথে দেহমনের সুস্থতা জড়িত, যা পেশাগত উৎকর্ষ সাধনে জরুরি। বাংলাদেশ পুলিশের খেলোয়াড়রা নব উদ্যমে নতুন প্রেরণায় আরো সাফল্য দেখিয়ে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আইজিপি বলেন, শিক্ষা, শিল্প, সাহিত্য ও সংস্কৃতির পাদপীঠ কুমিল্লা। বায়ান্নর ভাষা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা, উনসত্তরের আন্দোলনসহ জাতীয় পর্যায়ের সব আন্দোলনে কুমিল্লার রাজনৈতিক নেতৃবৃন্দ ভূমিকা পালন করেছেন। কুমিল্লাবাসীর সহযোগিতায় এখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রয়েছে বলে উল্লেখ করেন আইজিপি।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার) পিপিএম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

আইজিপি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কুমিল্লা জেলার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন।

পরে সন্ধ্যায় আইজিপি কুমিল্লা জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট