1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

নিয়ামতপুরে গাবতলী থেকে ছাতড়া বাজার পর্যন্ত রাস্তা সংস্কার কাজের কোন গতি না থাকায় চরম জনদূর্ভোগের সৃষ্টি ক্ষোভে ফেটে পড়ছে সাধারণ জনগণ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৬৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর নিয়ামতপুরে রাস্তা সংস্কার কাজের ধীরগতিতে জনদুর্ভোগ চরমে উঠেছে। নিয়ামতপুর উপজেলার গাবতলী থেকে ছাতড়া মেইন রোড ৯ কিলোমিটার রাস্তার সংস্কার কাজ দীর্ঘদিন ধরে মাঝপথে আটকে আছে। রাস্তার কোন জায়গায় ইটের খোয়া দিয়ে রোলার করা আছে, কোনো রাস্তার দুই ধারে মাটি কেটে রাস্তার ওপর বালু- রাখা হয়েছে। এভাবে দীর্ঘদিন পড়ে থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পথ যাত্রীদের।

ছাতড়ায় ঐতিহ্যবাহী পশুর হাট থাকায় দূর দূরান্ত থেকে এই রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করে। কিন্তু রাস্তাটির একদিকে খানাখন্দ অন্যদিকে ঠিকাদার রাস্তাটি খুঁড়ে রাখায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ দিন এই রাস্তাটির বেহাল অবস্থা থাকার পরে সংস্কার কাজ শুরু হয়।৬ ফিট রাস্তা বাড়ানোর কারণে এই অঞ্চলের লোকজনের ভেতর আশার আলো জাগে। কিন্তু ধীরগতির কাজের কারণে দুর্ভোগ আরো বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে রাস্তা দীর্ঘদিন ধরে পড়ে থাকায় রাস্তার মাঝে মাঝে খোয়া উঠে যাওয়ায় রাস্তাটি চরম ঝুঁকিপূর্ণ হয় পড়েছে।

জানা গেছে, সরকার দেশব্যপী অবকাঠামো ও সড়ক যোগাযোগ উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় গাবতলী থেকে ছাতড়া রাস্তাটি প্রায় ৯ কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ চলমান রয়েছে।

স্থানীয় লোকজন, চাকরিজীবী ও গাড়ি চালকেরা জানান, এ রাস্তা খারাপ থাকায় গাড়িতে যেতে খুব কষ্ট হয়। ধূলাবালি, গায়ে ভরে যায়, আবার ধূলাবালি নাক মুখের মধ্যে ঢুকে যায়। রাস্তার দুই ধারে গাছপালা বাড়িঘর ইটের খোয়ার গুড়া লালটি হয়ে গেছে। দুইএকজন গাড়িতে নিয়ে যেতে চায় না । এ জন্য দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে হয়। আবার বেশি ভাড়া দিয়ে যাতায়াত করতে হয়।
এ বিষয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও উপজেলা প্রকৌশলী জানান,এ বিষয়ে আমি কিছু বলতে পারব না। নওগাঁর নির্বাহী প্রকৌশলীর থেকে জানেন।
এ রাস্তার ঠিকাদারের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফান্ডে টাকা নাই। এজন্য কাজ করতে পারতেছি না।

নির্বাহী প্রকৌশলী তোফায়েল আহম্মেদের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি বলেন,এক সপ্তাহ মধ্যে কাজ শুরু করা হবে‌। এক সপ্তাহ অতিক্রম হলে পরবর্তীতে তাহার সহিত আবারও যোগাযোগ করা হলে তিনি বলেন সংশ্লিষ্ট ঠিকাদার অপারগতা প্রকাশ করায় আবারও নতুন ভবে টেন্ডার দেয়া হবে এবং টেন্ডারের তারিখ পরবর্তী সময়ে জানানো হবে। এসময় রাস্তার ব্যয় সম্পর্কিত তথ্য জানতে চাইলে তিনি বলেন,১২ তারিখ রবিবারে যোগাযোগ করতে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট