1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

একজন মানবিক পুলিশ অফিসার হিসেবে কাজ করে যাচ্ছেন -এ এস আই আবুল কালাম আজাদ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২২৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
পুলিশ নিয়ে অনেকের বিরূপ প্রতিক্রিয়া থাকলেও নওগাঁর নিয়ামতপুর উপজেলায় কর্মরত পুলিশ অফিসার আবুল কালাম আজাদ সেই ধারণা বদলে দিয়েছেন। পুলিশের এ এস আই আবুল কালাম আজাদ সম্পূর্ণ ব্যাতিক্রম একজন পুলিশ অফিসার সদা হাস্যউজ্জল ও সাদা মনের মানুষ হিসেবে উপজেলার বিভিন্ন ইউনিয়নে তার পরিচিতি লাভ পেয়েছে। সহকর্মী সহ সাধারণ জনগণের মাঝে আদর্শগত ভিন্নতার প্রকাশ পেয়েছে, নিয়ামতপুর থানায় যোগদানের পর থেকেই তিনি একের পর এক অপরাধ দমন, মাদক নির্মূল সহ বিশেষ করে, জমি সংক্রান্ত মামলায় উভয়পক্ষদ্বয় কে শান্তি শৃঙ্খলার মধ্যে দিয়ে আপোষ মিমাংসা করে দেওয়ার বিষয়ে তার জনপ্রিয়তা শীর্ষে। তার সুনিপুণ দক্ষতার মাধ্যমে সুষ্ঠ তদন্তে বেরিয়ে আসে মূল দোষীরা খুব দ্রুত আইনের আওতায় চলে আসে অপরাধীরা এবং তাদের শাস্তিও হয়। তার দায়িত্বরত এলাকা গুলোর মধ্যে ৩ নং ভাবিছা ইউনিয়নে তার জনপ্রিয়তা ব্যাপক,এ ইউনিয়নের সাধারণ মনুষ বলেন, তিনি একজন সৎ এবং মানবিক পুলিশ অফিসার তাকে কোন দিনও জোর করেও এককাপ চাও খাওয়াতে পারা যায়নি। ধনী গরীব রিকশা চালক থেকে শুরু করে সকল শ্রেণি পেশার মানুষের নিকট তিনি জনপ্রিয় পুলিশ অফিসার হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার এই জনপ্রিয়তা নিয়ে তার সহিত কথা বলতে গিয়ে তিনি বলেন, একজন নির্যাতিত মানুষের শেষ আশ্রয়স্থল হচ্ছে পুলিশ আর আমরা পুলিশ হয়ে যদি আশ্রয় এবং তাদের সমস্যা সমাধান না করতে পারি তাদের সকল কিছু নিরসন না করতে পারি, তাদের কাছাকাছি না যেতে পারি তাঁদের চাওয়া গুলো পূরণ না করতে পারি তাহলে এটা হবে আমাদের ব্যার্থতার প্রকাশ কারণ” পুলিশ জনতার এবং জনতা পুলিশের” আমি এই শ্লোগান কে সামনে রেখে সাধারণ মানুষের দোয়া ও ভালো বাসা নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশকে মাদক মুক্ত জঙ্গি মুক্ত, সন্ত্রাস মুক্ত করতে সারাজীবন সততার সহিত কাজ করে যেতে চাই।

উপজেলার সাধারণ মানুষের প্রাণের দাবী একজন সৎ ও মানবিক পুলিশ অফিসার হিসেবে এ এস আই আবুল কালাম আজাদ কে মর্যাদা সম্পূর্ণ স্থানে জায়গা করে দেয়া হোক তাকে পদ-উন্নতি প্রদান করা হোক।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট