1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর নওগাঁর নিয়ামতপুরে সংবাদ প্রকাশের পর খাল খনন কাজ পরিদর্শনে জেলা নির্বাহী প্রকৌশলী গভীর নলকূাপ অপারেটরের স্বেচ্ছাচারিতা, অতিরিক্ত টাকা আদায় সত্তে¡ও নিয়ামতপুরে পানির অভাবে পুড়ছে ধান, পুড়ছে কৃষকের কপাল

নওগাঁয় ইয়ুথ এন্ডিং হাঙ্গারের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ২০৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
এই শ্লোগানকে সামনে রেখে বৈকাল ৩ টায় আকবরপুর ইউনিয়ন পরিষদে ৮ ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে এখানে নানান ধরনের খেলাধুলা, পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজনেঃ বিকশিত নারী নেটওয়ার্ক, জাতীয় কন্যাশিশু এ্যাডভোকেসি ফোরাম, ইয়ূথ এন্ডিং হাঙ্গার। অংশ গ্রহন প্রায় ১০০ জন। নারী ৮৫জন ,১৫পুরুষ জন
বিষেশ অতিথী উপস্থিত ছিলেন, ইউপি সদস্য, তানজিলা আক্তার, আফরুজা বেগম, বিকশিত নারী নেটওয়ার্ক সহ সভাপতি, নিলুফা ইয়াছমিন, কোষাধ্যক্ষ, হাসিনা বেগম, নির্বাহী সদস্য শামিমা, আফরুজা বেগম, ইয়ুথ ফোরাম নওগাঁ জেলা কো-অডিনেটর, শাহরিয়ার শাকিল, ইউনিয়ন কো- অর্ডিনেটর , লাবনী আক্তার।
সভাপতিত্ব করেন আকবরপুর ইউনিয়ন বিকশিত নারী নেটওয়ার্ক সভাপতি মোসাঃ আন্জুমানআরা
প্রধান অতিথী জনাব মোঃ ওবাইদুল ইসলাম চৌধরী চেয়ারম্যান ৪নং আকবরপুর ইউনিয়ন পরিষদ, পত্নীতলা, নওগাঁ।
আলোচনা পর্বে বক্তারা নারী দিবসের ইতিহাস ও তাৎপর্য তুলে ধরেন এবং নারীদের ডিজিটাল উন্নয়নে করনীয় জেন্ডার বৈষম্য সম্পর্কে বক্তব্য রাখেন।
সভাপতি জনাব, আন্জুমানআরা বলেন, প্রত্যন্ত গ্রামাঞ্চলের নারীদের সচেতন করতে এমন কার্যক্রম আয়োজনে বিকশিত নারী নেটওয়ার্ক ও জাতীয় কন্যাশিশু এ্যাডভোকেসি ফোরামকে ধন্যবাদ জানান এবং বলেন “নারীদের উন্নয়নে সবচেয়ে বড় বাধাঁ বাল্যবিবাহ। আমাদের মেয়েদেরকে বাল্যবিবাহ না দিয়ে শিক্ষার সুযোগ দিতে হবে, তবেই নারীদের বিভিন্ন প্রযুক্তি বিষয়ে শিক্ষার সুযোগের ব্যাবস্থা রয়েছে তবেই হবে উন্নয়ন ”।

প্রধান অতিথি জনাব তাঁর বক্তব্যে বলেন “বর্তমান সরকার নারীদের জন্য যে সুযোগ সুবিধাগুলো তৈরি করে দিয়েছে তা আমাদের গ্রহণ করতে হবে। দেশের বিভিন্ন প্রশাসনিক কাজে নারীরা সফলভাবে অংশগ্রহণ করছে। আমাদের ইউনিয়নে নারীদের সেই সুযোগ তৈরি করে দিতে হবে। আমাদের অনেক ছেলেরা মাদকের সাথে সম্পৃক্ত হওয়ার কারণে তাদের দ্বারা মেয়েদের নির্যাতনের স্বীকার হচ্ছে, এভাবেও আমাদের নারী সমাজ পিছিয়ে যাচ্ছে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে নারীদের ডিজিটাল প্রযুক্তিতে উন্নয়ন এবং সকলকে সমান অধিকার দিতে সুনিশ্চিত করতে হবে”। নারীদের বিভিন্ন ভাবে বৈষম্য ও প্রযুক্তি দিয়ে তাদেরকে মর্যাদার চর্চা পরিবার থেকে শুরু করার আহবান জানান।

বিষেশ অতিথী জনাব আজাহার চৌধরী বলেন, আমাদের সমাজে এখনো নারীদের বৈষম্যের স্বীকার হতে হয়। ইভটিজিং, ধর্ষণ, যৌতুক, বাল্যবিবাহ, নারী নির্যাতন ইত্যাদি এসব এখনকার নিত্যদিনের ঘটনা। এই পরিস্থিতি হতে আমাদের নারীদের বেরিয়ে আসতে সমাজের প্রতিটি মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজের পায়ে দাড়াতে হবে”।
সভাপতি সাহেব সকলের মঙ্গল কামনা করে আলোচনা সভা সমাপ্ত করেন।
সহযোগিতায়ঃ দি- হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট