1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৭৩০ কোটি টাকা ব্যয়, তবু ডুবল ঢাকা নওগাঁর নিয়ামতপুরে র‍্যাবের অভিযানে পিস্তল ম্যাগাজিনসহ আটক-১ হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় স্বামীর মৃত্যু, হাসপাতালে স্ত্রী নিয়ামতপুরে ব্র্যাকের উদ্যোগে উপজেলা বাল্য বিয়ে নিরোধ কমিটির সমন্বয় সভা নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালে রোগীদের জন্য নিরাপদ খাবার নিশ্চিত করতে হবে—-খাদ্যমন্ত্রী মুধইলে ভাংড়ি দোকানের ময়লা আবর্জনা”প্রতিনিয়ত প্রাণঘাতীর কারণ হয়ে দাঁড়িয়েছে নিয়ামতপুরে সড়ক দুর্ঘটনায় ২ গরু ব্যবসায়ী নিহত, আহত ৭ কুড়িগ্রামে তিন নদীর পানি বিপদসীমার উপরে, বন্ধ রয়েছে ৩৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান। ত্রাণ এর জন্য হাহাকার নওগাঁর নিয়ামতপুরে টাকাসহ রাস্তা থেকে কৃষককে তুলে নিলো দুর্বৃত্তরা নিয়ামতপুরে নবাগত ওসির সাথে উপজেলা প্রেস কাবের মতবিনিময়

পুলিশ আইনশৃঙ্খলা সংক্রান্ত যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত- আইজিপি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ২৬২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, নির্বাচনকালীন সময়ে পুলিশ নির্বাচন কমিশনের অধীনে থেকে দায়িত্ব পালন করে থাকে। আগামী জাতীয় নির্বাচনে নির্বাচন কমিশন বাংলাদেশ পুলিশকে যে দায়িত্ব প্রদান করবে সে দায়িত্ব পালনের সক্ষমতা ও প্রস্তুতি পুলিশের রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ প্রায় দেড়শ বছরের পুরনো একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। অতীতেও নির্বাচনকালে বাংলাদেশ পুলিশ দায়িত্ব পালন করেছে। আগামীতেও বাংলাদেশ পুলিশ পেশাদারত্বের সাথে নির্বাচনী দায়িত্ব পালন করবে।

আইজিপি সকালে সিলেট জেলা পুলিশ লাইনস মিলনায়তনে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) ও সিলেট জেলা পুলিশের আয়োজনে সিলেটে কর্মরত অফিসারদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সফলভাবে দায়িত্ব পালন করছে। আইনশৃঙ্খলা সংক্রান্ত যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের জনবল, প্রশিক্ষণ এবং সক্ষমতা রয়েছে। বাংলাদেশ পুলিশ আইনশৃঙ্খলা সংক্রান্ত যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত নীতির আলোকে বাংলাদেশ পুলিশের সকল সদস্য, প্রশাসন, জনপ্রতিনিধি, জনগণ, গোয়েন্দা সংস্থাসহ সকলে মিলে আমরা একযোগে কাজ করেছি। এর ফলে আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাস সফলভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে তা মোকাবেলা করার প্রস্ততি এবং সক্ষমতা আমাদের রয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলার বিষয়ে পুলিশ কাজ করছে। ইতোমধ্যে বিভিন্ন ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে পুলিশের আভিযানিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

ট্যুরিস্ট পুলিশ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বাংলাদেশে পর্যটন খাত বিকশিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী ট্যুরিস্ট পুলিশ গঠন করে দিয়েছেন। পর্যটন এলাকায় ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম রয়েছে। দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তায় আগামীতে ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম আরও বাড়ানো হবে।

মতবিনিময় সভায় সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ ইলিয়াস শরীফ, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, এপিবিএন’র ডিআইজি শাহ মোঃ আবিদ হোসেন, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, রেঞ্জাধীন জেলার পুলিশ সুপারগণ এবং রেঞ্জ ও মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে আইজিপি ৭ এপিবিএন এবং আরআরএফ এর চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট