1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পত্নীতলায় উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত কেন্দুয়ায় মুক্তিযুদ্ধের শ্লোগানকে বিকৃত করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ কুড়িগ্রামে কমছে বন্যার পানি,দেখা দিয়েছে পানিবাহিত রোগ ,নেই স্যানিটেশন ব্যবস্থা  নিয়ামতপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় লিখিত অভিযোগ দায়ের ৭৩০ কোটি টাকা ব্যয়, তবু ডুবল ঢাকা নওগাঁর নিয়ামতপুরে র‍্যাবের অভিযানে পিস্তল ম্যাগাজিনসহ আটক-১ হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় স্বামীর মৃত্যু, হাসপাতালে স্ত্রী নিয়ামতপুরে ব্র্যাকের উদ্যোগে উপজেলা বাল্য বিয়ে নিরোধ কমিটির সমন্বয় সভা নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালে রোগীদের জন্য নিরাপদ খাবার নিশ্চিত করতে হবে—-খাদ্যমন্ত্রী মুধইলে ভাংড়ি দোকানের ময়লা আবর্জনা”প্রতিনিয়ত প্রাণঘাতীর কারণ হয়ে দাঁড়িয়েছে

মান্দার তরুণ রাজনৈতিক সাদিকুল ইসলাম সোহাগের পথচলা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ২৭৭ বার পড়া হয়েছে

রাজশাহী জেলা প্রতিনিধি : নওগাঁর মান্দার কৃতি সন্তান, বিশিষ্ট সমাজ সেবক ও তরুণ রাজনৈতিক সাদিকুল ইসলাম সোহাগ জন্মগত ভাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র রাজনীতির সাথে সম্পৃক্ত।

তিনি মান্দা উপজেলার নূরুল্যাবাদ ইউনিয়নের দোডাঙ্গী গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর বাবা আজিজুল ইসলাম একজন স্কুল শিক্ষক। তিনি ছাড়া তাঁর দুটি বোন রয়েছে।
স্কুল জীবন থেকেই তিনি ছাত্র রাজনীতির সাথে জড়িত। তালন্দ ললিত মোহন কলেজ শাখা ছাত্রদলের (সাবেক) সাধারণ সম্পাদকের দায়িত্ব সুচারুরূপে পালন করেছেন। নওগাঁ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের সভাপতি এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক দলের শিল্প বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন ।
সূত্রে জানা গেছে, সোহাগের পরিবার পরিজন, আত্মীয় স্বজন বিএনপির রাজনীতির সংগে ওতোপ্রোতো ভাবে জডিত।

তরুণ এই সমাজ সেবক পেশায় একজন সফল উদ্যোক্তা এবং শিল্পপতি । পাশাপাশি বিএনপি রাজনীতিতে রয়েছে তার বিশেষ অবদান। দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় রোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন। এলাকায় মসজিদ, মন্দির, ধর্মীয় উপসনালয়, ওয়াজ মাহফিল, অসহায় মানুষদের চিকিৎসা সেবায়, কন্যাদ্বায় গ্রস্থ পরিবার, এতিমখানা ও মিসকিনদের সহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে আর্থিকভাবে তিনি সাহায্য করে থাকেন।
এমন কী করোনাকালীন সময়ে অসহায় মানুষের পাশে ছিলেন এবং ঘরে ঘরে নানা ভাবে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন।

এছাড়াও এলাকার তরুণদের ফুটবল খেলায় সহযোগীতাসহ ক্রীড়াঙ্গনে রয়েছে তার বিশেষ অবদান। জনহিতৈশী, জননন্দিত, সহজ সরল, শান্ত সদা হাস্যময়, ভদ্র স্বভাব সুলভ আচরণের এ ব্যাক্তিটি ঘুণেধরা সমাজকে উন্নয়নের পথে আনতে চায়।
এলাকার সচেতন মানুষদের সঙ্গে নিয়ে সন্ত্রাস, চাঁদাবাজি, চুরি, ডাকাতি, মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ ইভটিজিং রোধে সব সময় তিনি স্বোচ্চার।

এবারের ঈদ-উল ফিতরে সকলকে ঈদ শুভেচ্ছা সহ দোয়া কামনা করছেন তিনি। দলের হাইকমান্ড থেকে সবুজ সংকেত পেয়ে তৃণমূল নেতা- কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের সাথে নিবীড় সম্পর্ক ও যোগাযোগ রক্ষা করে চলেছেন।

জনাব সাদিকুল ইসলাম, মৃধা গ্রুপ অফ ইন্ডাস্ট্রির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক. মৃধা গ্রুপের আটটি অঙ্গ প্রতিষ্ঠান মৃধা টেক্সটাইল এন্ড ফ্যাশন লিমিডেড, মৃধা ট্রান্সপোর্ট এন্ড কুরিয়ার সার্ভিসেস লিমিটেড, মৃধা কনজ্যুমার বেকারি লিমিটেড,
সোহাগ কার এন্ড অটোমোবাইলস লিমিটেড,
এম এস স্টিল মিলস লিমিটেড, আইয়ান টেলিকম লিমিটেড, মাস্টার ট্রেডার্স, সোহাগ রিয়েল এস্টেট লিমিটেড।

তিনি ৪৯, নওগাঁ-৪ মান্দা আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য পদপ্রার্থী হিসাবে মাঠে ময়দানে রয়েছেন।

মুঠোফোনে একান্ত আলাপচারিতায় সাদিকুল ইসলাম সোহাগ জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশনা মোতাবেক দীর্ঘ দিন দলের হয়ে কাজ করে যাচ্ছেন।

সূত্রে জানা গেছে, সাদিকুল ইসলাস সোহাগ কিছুদিন পূর্বে লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের সঙ্গে সাক্ষাত করেন। তাঁর গ্রিন সিগনাল পেয়ে নেতা- কর্মীদের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ভাবে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

এক প্রশ্নের উত্তরে সাদিকুল ইসলাম সোহাগ জানান, আমাকে যদি মনোনয়ন নাও দেয়া হয়, যাঁকে ধানের শীষের মনোনয়ন দেয়া হবে তাঁর হয়েই কাজ করবেন। তিনি আরও জানিয়েছেন, যদি ভোটের লেবেল প্লেয়িং ফিল্ড ঠিক হয়, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে তিনি সর্বস্ব বিলিয়ে দিতে কার্পণ্য করবেন না।

উল্লেখ্য গত ৩০ জানুয়ারি জন নন্দিত সাবেক সাংসদ বিএনপি নেতা সামসুল আলম প্রামাণিক মৃত্যু বরণ করেন। তারপর থেকে এ আসনে কে হচ্ছেন বিএনপির কান্ডারী তা নিয়ে নতুন করে হিসেব নিকাশ শুরু হয়েছে।

বিএনপি মান্দা উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতা- কর্মীদের সাথে কথা বলে জানাগেছে, এ আসনে যারা মনোনয়ন চাইবেন তাঁরা হলেন বিশিষ্ট শিল্পপতি এবং নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক দলের শিল্প বিষয়ক সম্পাদক সাদিকুল ইসলাম সোহাগ, বিএনপি কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আব্দুল মতিন, মান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ডা. ইকরামুল বারী টিপু প্রমুখের নাম শোনা যাচ্ছে।

এ আসনে ভোটার সংখ্যা পুরুষ ১,২৭,৪৮৫ জন, মহিলা ভোটার ১,৩৫,১৬৯ জন, মোট ভোটার ২, ৬২,৬৫৪ জন। সর্ব মোট ভোট কেন্দ্র সংখ্যা ১০৫টি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট