1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

ঠাকুরগাঁওয়ে পীরস্থান সহ গোরস্থান রক্ষার দাবিতে মানববন্ধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৬ মে, ২০২৩
  • ১৮৯ বার পড়া হয়েছে

মোঃ মজিবর রহমান শেখঃ
ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় প্রশাসনের কথা বলে বীরহোলি গ্রামের মানিক পীরস্থান সহ গোরস্থানের কবরের মাটি কেটে নিয়ে যাওয়ার প্রতিবাদে এবং ঐ গোরস্থান রক্ষার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে ৫ গ্রামের বাসিন্দারা। ৫ মে শুক্রবার বেলা ১১টার দিকে ঐ গোরস্থানের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বীরহোলি, ভেমটিয়া, বেতুরা, সেতরাই ও চাপোড় গ্রামের ২ শতাধিক মানুষ মানববন্ধনে অংশ নেন। এবং তারা পীরস্থান ও গোরস্থানের মাটি খনন কাজ বন্ধ করা, কবর খনন করে মাটি বিভিন্ন স্থানে বিক্রির সাথে জড়িতদের শাস্তি এবং গোরস্থানটি সরকারিভাবে সংরক্ষণের দাবি জানান গ্রামবাসীরা। মানববন্ধনে বক্তব্য রাখেন, পীরগঞ্জ উপজেলা সিপিবির সাধারণ সম্পাদক মুর্তজা আলম, স্থানীয় বাসিন্দা আব্দুল আলিম, আতাউর রহমান, নুর আলী, শামসুজ্জুহা, সবুজ অলম, রিয়াজউদ্দীন, ইউসুফ আলী, কাজলী আকতার, সুরাইয়া বেগম, বেবি আকতার প্রমুখ। এ সময় বক্তারা বলেন, পীরগঞ্জ উপজেলা প্রশাসনের কথা বলে ভূমি অফিসের রায়হান ও আব্দুল কুদ্দুস এবং বীরহলি গ্রামের জনৈক ইব্রাহীম কয়েক দিন ধরে মানিক পীরস্থান সহ গোরস্থানের কবরের মাটি এসকেভেটর মেশিন দিয়ে কেটে ৩০-৩৫ টি ট্রাক্টরের ট্রলিতে করে নিয়ে যাচ্ছে। এলাকার লোকজন বাধা দিলে প্রশাসনের মাধ্যমে তাদের জেলে ঢুকানো হবে বলে হুমকি ধামকি দেয় তারা।
প্রসঙ্গত: গ্রামবাসীর অভিযোগ পেয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা পাশ্ববর্তী রানীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ ৫ মেশুক্রবার সকালে মানববন্ধন চলাকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। সেখান থেকে আর কোন মাটি কাটা হবে না এবং গোরস্থানটি স্বাভাবিক করে দেয়া সহ জড়িতদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হবে বলে মানববন্ধনে স্থানীয়দের আশ্বস্ত করেন। এ বিষয়ে রানীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ বলেন, অভিযোগ পেয়ে সেখানে থেকে মাটি কাটা বন্ধ করার নির্দেশ দিয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঘটনাস্থলও পরিদর্শন করেছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট