1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

পুনাকের উদ্যোগে জরায়ু ‍মুখ ও স্তন ক্যান্সার প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৭ মে, ২০২৩
  • ১৯৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এবং স্বনামধন্য ফার্মাসিউটিক্যালস কোম্পানি ইনসেপটা জরায়ু ‍মুখ ও স্তন ক্যান্সার প্রতিরোধে সচেতনতামূলক শীর্ষক কর্মশালার আয়োজন করেছে।

গতকাল (০৬ মে ২০২৩ খ্রি.) বিকালে রাজধানীর রমনাস্থ পুনাক ভবনে এ কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট স্ত্রীরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. রওশন আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন ডা. রেহেনা আক্তার। সভাপতিত্ব করেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী।
অনুষ্ঠানে পুনাকের সাধারণ সম্পাদিকা নাসিমা আমিন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের চিকিৎসক ডা. শাহানাজ কুতুবী, ইনসেপটার সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার হোমায়রা ফাতেমা অনন্যা প্রমুখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. রওশন আরা বেগম বলেন, ভ্যাকসিন গ্রহণের মাধ্যমে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ করা যায়। তিনি এক্ষেত্রে পরিবারকে এগিয়ে আসার আহবান জানান।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রান্তিক এলাকায় কমিউনিটি ক্লিনিক করে দিয়েছেন এ সংক্রান্ত সেবা দেয়ার জন্য। ইপিআই কর্মসূচির মাধ্যমে জরায়ু মুখ ক্যান্সারের ভ্যাকসিন প্রদান নিশ্চিত করার আহবান জানান তিনি।
এ ধরনের কর্মসূচি আয়োজনের জন্য পুনাককে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, পুনাক একটি বিশাল শক্তি, যারা বিভিন্ন ক্ষেত্রে কাজ করে যাচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে ডা. রেহেনা আক্তার বলেন, প্রাথমিক পর্যায়ে শনাক্ত করা গেলে স্তন ও জরায়ু মুখ ক্যান্সার শতভাগ নিরাময়যোগ্য। এ ধরনের ক্যান্সারের উপসর্গ দেখা দিলে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণের অনুরোধ জানান তিনি।
পুনাক সভানেত্রী বলেন, স্তন ও জরায়ু মুখ ক্যান্সার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এ ক্যান্সার প্রতিরোধে সচেতন হওয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। পরবর্তীতে পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের নিয়ে ব্যাপক পরিসরে এ ধরনের সেমিনার আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন তিনি।
কর্মশালায় পুনাকের সদস্যবৃন্দ এবং ইনসেপটার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট