1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর নওগাঁর নিয়ামতপুরে সংবাদ প্রকাশের পর খাল খনন কাজ পরিদর্শনে জেলা নির্বাহী প্রকৌশলী গভীর নলকূাপ অপারেটরের স্বেচ্ছাচারিতা, অতিরিক্ত টাকা আদায় সত্তে¡ও নিয়ামতপুরে পানির অভাবে পুড়ছে ধান, পুড়ছে কৃষকের কপাল

তালতলীতে জাটকা ধরায় তিন জেলেকে ১ বছরের কারাদণ্ড

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১৭৩ বার পড়া হয়েছে

নাঈম মৃধা তালতলী(বরগুনা)প্রতিনিধিঃ
বরগুনার তালতলীতে নিষেধাজ্ঞা অমান্য করে পায়রা নদীতে জাটকা ধরার অপরাধে তিন জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার(০ ৯ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা।
কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মজিবর গাজি(৩২), মো.সোলাইমান(২৫) ও মো.ছিদাম(৫০)। আটকৃত সকলের বাড়ি বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের বিভিন্ন গ্রামে।
জানা যায়, ইলিশের উৎপাদন বাড়াতে ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা রক্ষায় অভিযান পরিচালনা করেন মৎস্য বিভাগ। এর ধারাবাহিকতায় উপজেলার পায়রা নদীতে সকালে মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের পক্ষ থেকে যৌথভাবে অভিযান চালানো হয়। এসময় জাটকা শিকার অবস্থায় পায়রা নদী থেকে তিন জন জেলেকে আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তাদের তিনজনকে এক বছর করে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযানে ৩৯ টি নিষিদ্ধ বেহুন্দি জাল, ১ লাখ ৬০ হাজার মিটার কারেন্ট ও চায়না দুয়ারী এবং জাটকা ইলিশ জব্দ করা হয়। এইসব জালের আনুমানিক মূল্য ৬ লক্ষ ৫০ হাজার টাকা বলে জানান মৎস্য বিভাগ। জব্দ করা মাছ স্থানীয় এতিমখানায় বিলিয়ে দেওয়া হয় ও জালগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

উপজেলা মেরিন ফিসারীজ অফিসার কৃষিবিদ মোঃ ওয়ালীউল্লাহ শুভ বলেন, মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথ ভাবে সকালে নদীতে অভিযানে যাই। এসময় জাটকা ধরার দায়ে তিন জনকে হাতেনাতে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে তিনজনকে এক বছর করে কারাদণ্ড দেয়।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা বলেন, জাটকা ধরার অপরাধে মৎস্য আইনের ৫ ধারায় তিন জেলেকে এক বছর কারাদণ্ড দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট