1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২২ মে ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

বাহাদুরের ইনকামে সংসার চলে আঃ হাইয়ের

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৫ মে, ২০২৩
  • ১৯৯ বার পড়া হয়েছে

কেন্দুয়া(নেত্রকোনা)প্রতিনিধিঃ
নেত্রকোনার কেন্দুয়ার সান্দিকোনা ইউনিয়নের চেংজানা গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে মোঃ রইছ উদ্দিন ওরফে আঃ হাই।
আঃ হাইয়ের সংসার চলে তার একমাত্র অবলম্বন বাহাদুরের মাধ্যমে। মানুষের যাপিত জীবনের সাথে যে সাধারণ কোন প্রাণীর জীবন ঘনিষ্ঠভাবে সম্পর্কযুক্ত তা আঃ হাইয়ের বাহাদুর বা ঘোড়ার প্রসঙ্গ না টানলে বুঝা যাবে না।
ষাটোর্ধ আঃ হাইয়ের সাথে কথা হলে জানায়, আমার স্ত্রী,ছেলে-মেয়ে সবাই থাকে জামালপুর জেলায়।তারা কেউ আমার খোঁজ -খবর নেয় না।তাই আমার সংসার চলে বাহাদুরের উপার্জনই। অর্থাৎ তার ঘোড়ার পিঠে মানুষের মালামাল ও মানুষ চড়িয়ে জীবনের রসদ যোগান।
দিন শেষে ৪০০/৫০০ টাকা আয় হলেও বাহাদুর বা ঘোড়ার পেছনেই তার ব্যয় হয় প্রায় ৩০০ টাকা।
তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পে আমার নাম রয়েছে, আমি ৫০০ টাকা জমা দিয়েছি এবং সরকার আমাকে জায়গাও দিয়েছে। কিন্তু আমাকে ঘর বেঁধে দেয় নি। বহু কষ্টে কিছু টাকা জমিয়ে ঐ জায়গায় একটি টিনের ঘর তুলে বসবাস করছি। সরকারের কাছে আমার দাবি, সরকার আমাকে একটি ঘর তুলে দেওয়ার পাশাপাশি আর্থিক সহায়তা দিক।
সাবেক ইউপি সদস্য তারা মিয়া বলেন,আঃ হাই অনেক কষ্টে জীবন যাপন করছে। সমাজের বিত্তবান ও সরকারের উচিত তার খোঁজ খবর নেয়া।এতে করে তার কষ্ট কিছুটা লাঘব হবে।
সান্দিকোনা ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলামের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান,বর্তমানে যাদের জায়গা ও ঘর নেই তাদের জন্যে কাজ হচ্ছে। পরবর্তীতে যাদের জায়গা আছে ঘর নেই তাদেরকেও ঘর তুলে দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট