1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

সুহৃদদের স্মৃতি রোমন্থনে ফিরে এলেন অ্যাডভোকেট “চাঁদ”

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩
  • ২৪৬ বার পড়া হয়েছে

মোঃ মশিউর রহমান বিপুল
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
আইন‌পেশায় সুবর্ণজয়ন্তী পার করা সদ্য প্রয়াত কু‌ড়িগ্রা‌মের বি‌শিষ্ট আইনজীবী এনামুল হক চৌধুরী চাদ (৭৫) যেন আবারও ফিরে এলেন সবার মাঝে। সুহৃদ আর সুধীদের কয়েক দশকের স্মৃতিতে থাকা নানা ঘটনার বর্ণনায় কুড়িগ্রাম শহরের শেখ রাসেল পৌর অডিটরিয়াম যেন তার গুণের জ্যোতি ছড়ালো। রবিবার (২৮ মে) বিকালে এই বিশিষ্ট আইনজীবী স্মরণে শোক সভার আয়োজন করে নাগরিক শোকসভা আয়োজক পরিষদ।

জেলার আরেক বিশিষ্ট ও প্রবীণ আইনজীবী কে এস আলী আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান মঞ্চে উপবিষ্ট ছিলেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, কুড়িগ্রাম পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) এসএম আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ‍ইসলাম,মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, আওয়ামী লীগ নেতা ওবায়দুর রহমান, অ্যাডভোকেট শামসুল হক সরকার, সাংস্কৃতিক সংগঠক সুব্রত ভট্টাচার্, প্রবীণ সংগঠক সামিউল হক নান্টু, শিক্ষাবিদ নন্দিতা চক্রবর্তী, প্রয়াত এনামুল হক চৌধুরী চাদের জ্যেষ্ঠ পুত্র এটিএম এরশাদুল হক শাহীন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জ্যোতি আহমেদ ও শ্যামল ভৌমিক।
শোকসভায় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম ও পাশ্ববর্তী জেলা থেকে আগত শিক্ষক, আইনজীবী, রাজনীতিক, সমাজকর্মী, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীগণ। বক্তারা তাদের বক্তব্যে এনামুল হক চৌধুরী চাদের বর্ণাঢ্য জীবণের নানা কীর্তি তুলে ধরেন। জেলার তথা উত্তরাঞ্চলের অন্যতম ক্রিমিনাল প্রাকটিশনার এই আইনজীবীর সামাজিক ও রাজনৈতিক নানা অবদানের কথা উঠে আসে বক্তাদের স্মৃতিচারণে।

প্রসঙ্গত, গত ১ মে এনামুল হক চৌধুরী চাদ (৭৫) মৃত্যুবরণ করেন। বি‌শিষ্ট ও সর্বজন শ্রদ্ধেয় এই আইনজীবী টিআইবি, কুড়িগ্রামের সভাপতি হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছি‌লেন। এনামুল হক চৌধুরী চাঁদ ১৯৪৮ সা‌লে কু‌ড়িগ্রাম সদ‌রের হ‌লোখানা ইউ‌নিয়‌নের ভ‌্যার‌ভে‌রি মৌজায় জন্মগ্রহণ ক‌রেন। তি‌নি কু‌ড়িগ্রাম শহ‌রের খ‌লিলগঞ্জ এলাকায় বসবাস করতেন। দীর্ঘ ৫০ বছ‌রেরও বে‌শি সময় ধ‌রে আইন পেশায় নি‌য়ো‌জিত এই আইনজীবী মৃত‌্যুকা‌লে তিন ছে‌লে রে‌খে গে‌ছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট