1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

নওগাঁর মান্দায় বিএনপির মনোনয়ন দৌড়ে ওরা চারজন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৯৫২ বার পড়া হয়েছে

রাজশাহী প্রতিনিধি: নওগাঁর মান্দায় বিএনপির মনোনয়ন দৌড়ে ওরা চারজন। তাঁরা হলেন ডা. ইকরামুল বারী টিপু, সাদিকুল ইসলাম সোহাগ, আব্দুল মতিন, মকলেছুর রহমান মকে।
আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে চায়ের স্টলে ঝড় না উঠলেও, কারা প্রার্থী হচ্ছেন, নির্বাচন সুষ্ঠু হবে কী , বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নির্বাচনে আসবে কী না ? এমন প্রশ্ন ঘোরপাক খাচ্ছে সর্ব মহলে।

নওগাঁ ৪৯, মান্দা-৪ আসনে কে হচ্ছেন বিএনপি তথা ধানের শীষের কান্ডারী। এ নিয়েও চলছে চাউর আলোচনা।
স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে এবং বিভিন্ন, পোস্টার, লিফলেট ঈদ শুভেচ্ছা সহ নানা প্রচার প্রচারণায় দেখা গেছে, মান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ডা. ইকরামুল বারী টিপু, নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক দলের শিল্প বিষয়ক সম্পাদক সাদিকুল ইসলাম সোহাগ, বিএনপি কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আব্দুল মতিন, মান্দা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান মকের নাম শোনা যাচ্ছে।
বিএনপির নেতারা কেন্দ্রীয় কর্মসূচি, বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, মৃত ব্যক্তির জানাজা, গণসংযোগ, ধর্মীয় সভাসমিতিতে অংশ গ্রহণ করে নানা কৌশলে সর্ব স্তরের লোকজন , দলীয় নেতা- কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন।
সূত্রে জানা গেছে, মান্দা উপজেলা বিএনপির শীর্ষ নেতাদের মাঝে দলীয় কোন্দল, গ্রুপিং থাকলেও সেটা এখন সহনীয় মাত্রায় এসেছে। শীর্ষ নেতাদের একই মঞ্চে সভা, সমাবেশ দলীয় কর্মসূচি পালন করতে দেখা যাচ্ছে।
ডা. ইকরামুল বারী টিপু মান্দা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হওয়ায় তাঁর প্রতিটি গ্রামে কর্মী, সমর্থক রয়েছে।
মকলেছুর রহমান মকে দীর্ঘ দিন মান্দা উপজেলা বিএনপির সভাপতি দায়িত্ব এবং উপজেলা পরিষদের নির্বাচন করে পরাজিত হলেও তিনি স্থানীয় ভাবে প্রভাবশালী।
এছাড়া বেশ কিছু দিন থেকে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল মতিন নানা ভাবে দলীয় কর্মসূচিতে সরব রয়েছেন।
অপর দিকে নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক দলের শিল্প বিষয়ক সম্পাদক তরুণ শিল্পপতি কানাডা প্রবাসী সাদিকুল ইসলাম সোহাগ, লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের সঙ্গে সাক্ষাত করেন।
হাই কমান্ডের সবুজ সংকেত পেয়ে সাবেক এই ছাত্র নেতা মাঠ গরম করে চলেছেন। সাদিকুল ইসলাম সোহাগ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতা কর্মী এবং সর্বশ্রেণির লোকজনের সাথে নিবিড় সংযোগ রক্ষা করে চলেছেন। সূত্রে জানা গেছে, আগামী ঈদুল আজহা উপলক্ষে এলাকায় নানা কর্মসূচিতে সরব থাকবেন সাদিকুল ইসলাম সোহাগ ।
সাদিকুল ইসলাম সোহাগ বয়সে তরুণ হওয়ায় মান্দার তরুণ সমাজের মাঝে তিনি ভালো সাঁড়া ফেলতে সক্ষম হয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়।

উল্লেখ্য গত ৩০ জানুয়ারি জন নন্দিত সাবেক সাংসদ ক্লিন ইমেজধারী, হেবি ওয়েট বিএনপি নেতা সামসুল আলম প্রামাণিক মৃত্যু বরণ করেন। তারপর থেকে এ আসনে কে হচ্ছেন বিএনপির কান্ডারী তা নিয়ে নতুন করে হিসেব নিকাশ শুরু হয়েছে। চলছে নানা জল্পনা-কল্পনা।

সূত্রে জানা যায়, এ আসনে ভোটার সংখ্যা পুরুষ ১,২৭,৪৮৫ জন,  মহিলা ভোটার ১,৩৫,১৬৯ জন,  মোট ভোটার ২, ৬২,৬৫৪ জন। সর্ব মোট ভোট কেন্দ্র সংখ্যা ১০৫টি।

সামাজিক যোগাযোগ মাধ্যম, হোয়াটসঅ্যাপে বিএনপি নেতাদের সাথে কথা বলে জানা গেছে, ভোটের মাঠে লেবেল প্লেয়িং ফিল্ড, যদি বিএনপি নির্বাচনে আসে, তাহলে কেন্দ্র থেকে যাকেই ধানের শীষের মনোনয়ন দেয়া হোক না কেন, সবাই তাঁর হয়েই কাজ করবেন বলে মতামত ব্যক্ত করেছেন

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট