1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

কুড়িগ্রামে চরাঞ্চলে বাল্য বিয়ে,নারী নির্যাতন রোধে এ্যাডভোকেসী ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৩২৪ বার পড়া হয়েছে

মোঃ মশিউর রহমান বিপুল
কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামে চরা লে মানুষের মাঝে সামাজিক মূল্যবোধ জাগাতে বাল্য বিয়ে,নারী নির্যাতন,জুয়া ও মাদক সেবন রোধে এ্যাডভোকেসী ও বিট পুলিশ সভার আয়োজন করেছে বেসরকারি সাহায্য সংস্থা ফ্রেন্ডশিপ।
গতকাল দুপুরে সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চর যাত্রাপুর এলাকায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফাউন্ডার ডাইরেক্টর র“না খানের সুদক্ষ নেতৃত্বে ফ্রেন্ডশিপের সকল কার্যক্রমের মধ্যে সুশাসন প্রকল্পের ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশীপ সেক্টর কর্তৃক আয়োজিত এডভোকেসি ও বীট পুলিশিং সভায় বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম, সিনিয়র সহকারী জজ শারমিন আক্তার,(জেলা লিগ্যাল এইড কুড়িগ্রাম), অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তৌহিদ,যাত্রাপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল গফুর ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ নাঈম কামরানসহ সেক্টরের অনান্য কর্মকর্তাগণ।

ফ্রেন্ডশিপের ইনক্লুসিভ সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ নাঈম কামরান বলেন, ফ্রেন্ডশিপ লিগ্যাল এইডের মাধ্যমে গুড গর্ভানেন্স নিয়ে কাজ করা শুর“ করি। গুড গর্ভানেন্স নিয়ে কাজ করতে গিয়ে আমরা দেখেছি সমাজে বিভিন্ন বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। বিশৃঙ্খলা জীবনকে শৃঙ্খলাবর্ধ করার জন্য শুধু কি শিক্ষার দরকার, সচেতনতাও থাকতে হবে। একজন শিক্ষিত মানুষ অসচেতনতা হয়ে ঘুরি বেড়ালে তার আর প্রানীর মধ্যে কোন পার্থক্য থাকে না। আমরা বিট পুলিশিং এর মাধ্যমে সচেতনতা মুলক কাজ করতে সমাজের প্রত্যকে অংশিদারিত্ব মুলক অংশ গ্রহনে আহবান জানাই।

কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, সামাজিক অপরাধ দমন, সামাজিক সমস্যার সমাধান ও উন্নয়নমূলক কর্মকান্ড অংশগ্রহণে পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। এবং সকলের সম্মিলিত ভাবে সদাশয় সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তরান্বিত করতে চর এলাকায় বাল্যবিবাহ, নারী নির্যাতন, মাদক ও জুয়াসহ সকল প্রকার অপরাধ দমনে সকলকে গুর“ত্বপূর্ণ অবদান রাখার কথা বলেন তিনি।

সিনিয়র সহকারী জজ শারমিন আক্তার বলেন, চর এলাকার বিশেষকরে যে সকল মানুষজন মামলা চালানোর সামথর্য নেই তাদের বিনা পয়সায় সরকারি অর্থায়নে উকিল নিয়োগের মাধ্যমে লিগ্যাল এইড ওইসব মামলা পরিচালনা করার সহযোগিতা করা হয়। এছাড়াও ফৌজদারী বিষয় হওয়ার উপক্রম হলে জেলা লিগ্যাল এইডের মাধ্যমে মিমাংসাযোগ্য ক্ষেত্রে দুই পক্ষকে ডেকে সমাধান করার সুযোগ তৈরি করি ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট