1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

মান্দায় নিহত বিএনপি নেতার পরিবারের পাশে শিল্পপতি সাদিকুল ইসলাম সোহাগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ৫২০ বার পড়া হয়েছে

রাজশাহী জেলা প্রতিনিধি : নওগাঁর মান্দায় আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত বিএনপি নেতা বাবুল কারিগরের পরিবারের ভরণপোষণের দায়িত্ব নিলেন শিল্পপতি সাদিকুল ইসলাম সোহাগ।
সূত্রে জানা গেছে, ২০১৪ সালে ৮ জানুয়ারি RAB এর গুলিতে নিহত হন বাবুল কারিগর।
নিহত বাবুল কারিগর মান্দা উপজেলার নূরুল্যাবাদ ইউনিয়নের চক দেবিরাম গ্রামের নজের কারিগরের ছেলে।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি’র) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশে অসহায়, এতিম এ পরিবারের দায়-দায়িত্ব গ্রহণ করেন নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক দলের শিল্প বিষয়ক সম্পাদক, তরুণ শিল্পপতি, কানাডা প্রবাসী সাদিকুল ইসলাম সোহাগ।

সূত্রে জনা গেছে, অসহায় এ পরিবারের খোঁজ খবর তেমন কেউ নেন না। অনেকে একটি পাকা ঘর নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু কেউ কথা রাখেনি।
নিহত বাবুল কারিগরের মেয়ে রজিফা জানায়, তাদের জমিজমা বলতে কিছু নাই। যার কারণে বাবার কবরের উপর খড়ির ঘর নির্মাণ করা হয়েছে। দু’টো ঘরের একটি নষ্টের উপক্রম। অন্যটি ফেটে গেছে।
মা অন্যত্র সংসার করছেন। দাদী জোহরা একমাত্র অবলম্বন। রজিফা চক দেবিরাম আলিম মাদ্রাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী। খেয়ে না খেয়ে তাদের দিনাতিপাত করতে হয়।
আজ মঙ্গলবার ৪ জুলাই/ ২০২৩ তালন্দ ললিত মোহন কলেজ শাখা ছাত্রদলের (সাবেক) সাধারণ সম্পাদক, নওগাঁ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের সভাপতি এবং বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদিকুল ইসলাম সোহাগ তাঁর স্বজনদের মাধ্যমে নিহত বিএনপি নেতা বাবুল কারিগরের মা ও মেয়ের হাতে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করেন। এবং প্রতি মাসে পরিবারটির ব্যয় ভার বহন করবেন।
বাবুল কারিগরের মা জোহরা আবেগ আপ্লূত কন্ঠে জানিয়েছেন, আমার একমাত্র ছেলে বাবুল মিছিল দেখার জন্য ময়েন হাজির বাড়ির নিকট গেলে RAB (তাঁর ভাষায় এ্যাবে) গুলি করে ছেলেকে মেরে ফেলে।
নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক দলের শিল্প বিষয়ক সম্পাদক, তরুণ শিল্পপতি, কানাডা প্রবাসী সাদিকুল ইসলাম সোহাগ জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি’র) ভারপ্রাপ্ত চেয়ারম্যান, আগামীর দেশ নায়ক, তারুণ্যের অহঙ্কার জনাব তারেক রহমানের নির্দেশ ও আদিষ্ট হয়ে এ পরিবারের ভরণপোষণের দায় ভার গ্রহণ করলেন।
তিনি আরও জানিয়েছেন, খুব শিগ্রই নওগাঁ ৪৯, মান্দা-৪ আসনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অস্বচ্ছল নেতা কর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা ও হয়রানিমূলক মামলায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহযোগিতা করবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট