1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২২ মে ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

ঠাকুরগাঁওয়ে কৃষির সমৃদ্ধিতে ইউসিবি এগ্রো-সিএসআর প্রকল্প কৃষি উদ্যোক্তা দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ৩৯৫ বার পড়া হয়েছে

মোঃ মজিবর রহমান শেখ,
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ “ভরসার নতুন জানালা” এর আওতায় কৃষির সমৃদ্ধিতে ঠাকুরগাঁও জেলার ১৬০ জন কৃষি উদ্যোক্তার সমন্বয়ে (কৃষি, পশুপালন এবং মৎসচাষী) দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়।
ঠাকুরগাঁও জেলা শহরের ইএসডিও এর হলরুমে ১২ জুলাই বুধবার সকালে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসিবি ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব এটিএম তাহমিদুজ্জামান, ইএসডিও এর নির্বাহী পরিচালক জনাব ডক্টর মোঃ শহীদুজ্জামান, বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান মাটি ও মানুষ-এর উপস্থাপক রেজাউল করিম সিদ্দিক, ঠাকুরগাঁও জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক সিরাজুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রণীসম্পদ কর্মকর্তা আবুল কালাম আজাদ, পীরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মোশাররফ, এ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, ইউসিবি ঠাকুরগাঁও শাখার ব্যবস্থাপক আবু খালেদ অলিউল্লাহ। প্রশিক্ষণ শেষে উদ্যোক্তাদের মাঝে কৃষিজ উপহার সামগ্রী ও সনদ বিতরণ করা হয়। এই উদ্যোক্তাদের প্রশিক্ষণের মাধ্যমে আরো দক্ষ করে তোলার পরে পরবর্তীতে কৃষি ঋণের আওতায় আনা হবে এবং কৃষিজাত পণ্য সহজে বিপণনের জন্য বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপন করে দেয়া হবে। এছাড়াও ইউসিবি ব্যাংকের উদ্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষায় দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করা হয়েছে। সেই ধারাবাহিকতায় ইউসিবি ঠাকুরগাঁও শাখার তত্বাবধানে, ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ১,০০০ তালগাছ রোপন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন বালিয়াডাঙ্গীর উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার। উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও শাখার সম্মানিত শাখা ব্যবস্থাপক আবু খালেদ মো: অলিউল্লাহ সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ; ইউসিবি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সামাজিক দায়িত্বের অংশ হিসেবে এ বছর কৃষিখাতে সহায়তা প্রদানমূলক প্রকল্প ‘ভরসার নতুন জানালা’ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এই প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণ এবং জলবায়ু সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানো। পাশাপাশি বৃক্ষ রোপণ করা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট