1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুড়িগ্রামে এনজিও নারী কর্মীর মরদেহ উদ্ধার স্বামী লাপাত্তা কেন্দুয়া থানা পুলিশের প্রেস ব্রিফিং নওগাঁর নিয়ামতপুরে আদিবাসী কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নিয়ামতপুরে শান্তিপূর্ণ ভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত কেন্দুয়ার বাউল সাধক জালাল উদ্দীন খাঁকে একুশে পদক সম্মাননা রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অবৈধভাবে চাল মজুদ করে রাখার অপরাধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ০৩টি প্রতিষ্ঠানকে ০৩ লক্ষ টাকা জরিমানা মাদরাসায়’ছেলের খাবার দিতে গিয়ে প্রাণ গেল বাবার নওগাঁ-২ আসনে জয়ী আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার ৪৪ তম আনসার ও ভিডিপি জাতীয় সমাবেশ-২০২৪ উদযাপিত উপজেলা পরিষদ প্রার্থিতার নাটাই এমপিদের হাতে

দক্ষতা, স্বচ্ছতা ও বুদ্ধিমত্তার সাথে দায়িত্ব পালন করতে হবে: নবীন সার্জেন্টদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ১৮০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
সার্জেন্টদের অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা ও বুদ্ধিমত্তার সাথে রাস্তায় যানবাহন ব্যবস্থাপনার দায়িত্ব পালন করতে হবে যাতে কোন পদক্ষেপ প্রশ্নবিদ্ধ না হয়। কারণ রাস্তায় একজন সার্জেন্টের প্রতিটা পদক্ষেপ সাংবাদিকসহ হাজার হাজার মানুষ পর্যবেক্ষণ করেন।
রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে ডিএমপিতে সদ্য যোগদানকৃত নবীন সার্জেন্টদের ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।
নবীন সার্জেন্টদের স্বাগত জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, পুলিশ একাডেমি সারদায় মৌলিক প্রশিক্ষণের পূর্বে মানসিক প্রস্তুতি গ্রহণের জন্য এই ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করা হয়। সারদায় মূলত আপনাদের শারীরিকভাবে ফিট ও মানসিকভাবে দৃঢ় করে তৈরি করা হবে। এর পূর্বে বাংলাদেশ পুলিশ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়াই এই ওরিয়েন্টেশন কোর্সের উদ্দেশ্য।
ডিএমপি কমিশনার বলেন, আপনারা খুবই ভাগ্যবান যে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে নিজ যোগ্যতায় চাকরি পেয়েছেন। এজন্য কোথাও কোন তদবির বা সুপারিশের প্রয়োজন হয়নি। আপনাদের কর্মক্ষেত্রেও যেন সেই যোগ্যতা ও স্বচ্ছতার প্রতিফলন ঘটে।
এসময় ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার; যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মোঃ জাকির হোসেন খান পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর ও প্রশাসন) মোঃ তানভীর সালেহীন ইমন পিপিএম; উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার এন্ড ফোর্স বিভাগ) আর এম ফয়জুর রহমান পিপিএম-সেবাসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, বাংলাদেশ পুলিশের সার্জেন্ট পদে নিয়োগের লক্ষ্যে অনলাইনে আবেদন গ্রহণ করা হয় গত ২৫ নভেম্বর ২০২২ হতে ২২ ডিসেম্বর ২০২২ পর্যন্ত। শারীরিক যোগ্যতা, লিখিত ও মনস্তত্ব পরীক্ষা, কম্পিউটার দক্ষতা, বুদ্ধিমত্বা ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ দিয়ে গত ৯ জুলাই ২০২৩ তারিখে প্রজ্ঞাপন জারি করা হয়। যাদের মধ্য থেকে ১৯ জন নারী সার্জেন্টসহ মোট ৩৩৬ জনকে ডিএমপিতে বদলি করা হয়।
সদ্য নিয়োগপ্রাপ্ত সার্জেন্টগণ ১৬ জুলাই ডিএমপিতে যোগদান করেন। গত সোমবার থেকে তাদের নিয়ে ৪দিন ব্যাপী এ ওরিয়েন্টশন কোর্স শুরু হয়। এরপর তারা এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য পুলিশ একাডেমি সারদা, রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা হবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট