1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

ভূরুঙ্গামারীর বাঁশজানিতে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য মূলক পতাকা বৈঠক

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ২১০ বার পড়া হয়েছে

মোঃ মশিউর রহমান বিপুল
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
ভূরুঙ্গামারী উপজেলার বাঁশজানি উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিপক্ষ ১২৯ বিএসএফ ব্যাটালিয়নের সাথে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য মূলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১০ ঘটিকার সময় কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর মইদাম বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ৯৭৬/১৩- এস হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যান্তরে বাঁশজানি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রতিপক্ষ ১২৯ বিএসএফ ব্যাটালিয়নের সাথে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য মূলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
এসময় পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন, বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন লেঃ কর্ণেল মোঃ আব্দুল মোত্তাকিম, এসপিপি, পিএসসি, জি অধিনায়ক, কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এবং ভারতের পক্ষে ১৪ সদস্যের নেতৃত্ব দেন শ্রী সঞ্জয় কুমার, কমান্ডেন্ট, ১২৯ বিএসএফ ব্যাটালিয়ন। এছাড়াও উক্ত পতাকা বৈঠকের সময় উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী ও বিওপি কমান্ডার উপস্থিত ছিলেন। পতাকা বৈঠক আলোচনা পর্বে সীমান্তে বিজিবি-বিএসএফ এর নজরদারী বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, বর্ডার গার্ড বাংলাদেশ এর জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং কোন সমস্যা সমাধানে তথ্য আদান প্রদান বিষয়ে ফলপ্রসু আলোচনা করা হয়। এছাড়া দু’দেশের সীমান্তে কিছু উন্নয়নমূলক কর্মকান্ডের ব্যাপারে ফলপ্রসু আলোচনা হয় এবং দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন। পরিশেষে অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট