1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

মান্দায় আওয়ামী লীগে নাহিদ, বিএনপিতে সোহাগের দিকে নজর তরুণদের

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৩১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার : নওগাঁ-৪ মান্দা আসনে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। আগামী ডিসেম্বর নাগাদ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।নওগাঁ-৪ মান্দা আসনটিকে রাজনীতির আঁকর হিসেবে আখ্যায়িত করা হয়ে থাকে। সে মোতাবেক সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থীরা নেতা-কর্মীদের নানা ভাবে চাঙ্গা রাখার চেষ্টা করছেন।
সম্ভাব্য পদ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ থেকে বর্তমান সংসদ সদস্য ইমাজ উদ্দীন প্রামাণিক, আব্দুল লতিফ শেখ, ব্রুহানি সুলতান গামা, আব্দুল মান্নান, নাহিদ মোর্শেদ বাবুর নাম শোনা যাচ্ছে।
অপর দিকে বিএনপি থেকে আব্দুল মতিন, ডাক্তার ইকরামুল বারী টিপু, মখলেছুর রহমান মকে, সাদিকুল ইসলাম সোহাগের নাম জোরেশোরে শোনা যাচ্ছে।
বর্তমান সংসদ সদস্য ইমাজ উদ্দীন প্রামাণিক দীর্ঘ দিন রাজনীতি করে আসছেন। তিনি অনেকটা বয়সের ভারে ভারাক্রান্ত। আব্দুল লতিফ শেখ বিগত জাতীয় সংসদ নির্বাচনে নৌকা পেলেও স্বতন্ত্র প্রার্থী মুহা: ইমাজ উদ্দীন প্রামাণিকের নিকট পরাজিত হন। তার পর ইমাজ প্রামাণিক পুনঃরায় আওয়ামী লীগে যোগদান করেন। তার পর থেকে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।
বিগত উপজেলা নির্বাচনে ব্রুহানি সুলতান গামা পরাজিত হয়ে অনেকটা কোনঠাসা হয়ে পড়েন।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান কিছু পোস্টার ও গণসংযোগের মধ্যে সীমাবদ্ধ।
সাংগঠনিক কাজ কর্ম ও মাঠ গোছানো দায়িত্ব পালন করে থাকেন মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাহিদ মোর্শেদ বাবু। তরুণদের সাথে তাঁর সখ্যতা রয়েছে।
অপর দিকে মান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ডা. ইকরামুল বারী টিপু গ্রুপিংয়ের কারণে একলা চলো নীতিতে চিকিৎসক হিসেবে মাঠে ময়দানে ছিলেন। পরবর্তীতে দীর্ঘ দিন দল ক্ষমতার বাহিরে থাকায় সবাই এক কাতারে আসতে বাধ্য হন।
এর মধ্যে মান্দার প্রাণ পুরুষ সাবেক সংসদ সদস্য শামসুল আলম প্রামাণিক মারা গেলে বিএনপি অনেকটা নেতৃত্বের শূন্যতা উপলব্ধি করে।
বিএনপি কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আব্দুল মতিন মাঠে ময়দানে সক্রীয় হতে থাকেন।
মকলেছুর রহমান মকে উপজেলা নির্বাচনে হেরে অনেকটা নিস্ক্রিয় ছিলেন বর্তমানে নির্বাচন কে কেন্দ্র সক্রিয় হয়ে উঠেছেন ।
কিছু দিন থেকে কানাডা প্রবাসী ও নওগাঁ জেলা বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক সাদিকুল ইসলাম সোহাগ লন্ডনে তারেক রহমানের সঙ্গে সাক্ষাত করে তাঁর অনুসারীদের দিয়ে মাঠে ময়দানে সরব রয়েছেন।
সর্ব শেষ ৫ জানুয়ারি ২০১৪ সালে নির্বাচনী সহিংসতায় নিহত বাবুল কারিগরের পরিবারের সদস্যদের ভরণপোষণের দায়-দায়িত্ব এবং আওয়ামী সরকারের আমলে মিথ্যা ও হয়রানি মূলক মামলার বিষয়ে অসচ্ছলনেতা-কর্মীদের মামলার সকল খরচ বহনের ঘোষণায় আবারো আলোচনায় রয়েছেন সাদিকুল ইসলাম সোহাগ।
রাজনীতির সাথে সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএনপিতে তরুণদের নজর কাড়ছে নওগাঁ জেলা বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক ও তরুণ শিল্পপতি সাদিকুল ইসলাম সোহাগ, আওয়ামীলীগে মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাহিদ মোর্শেদ বাবু।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট