1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর নওগাঁর নিয়ামতপুরে সংবাদ প্রকাশের পর খাল খনন কাজ পরিদর্শনে জেলা নির্বাহী প্রকৌশলী গভীর নলকূাপ অপারেটরের স্বেচ্ছাচারিতা, অতিরিক্ত টাকা আদায় সত্তে¡ও নিয়ামতপুরে পানির অভাবে পুড়ছে ধান, পুড়ছে কৃষকের কপাল

এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীগণের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ১০৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি), মিরপুর সেনানিবাস, ঢাকায় চলমান আর্মড ফোর্সেস ওয়্যার কোর্স (এএফডব্লিউসি ২০২৩) এর প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ তাঁদের প্রশিক্ষণের অংশ হিসেবে আজ (০২ আগস্ট ২০২৩) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করেন। এনডিসি’র চিফ ইন্সট্রাকটর বিগ্রেডিয়ার জেনারেল মামুন উর রশীদ প্রশিক্ষণার্থী দলের নেতৃত্ব দেন।
পরিদর্শনকালে বিগ্রেডিয়ার জেনারেল মামুন উর রশীদ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
পরে অতিরিক্ত আইজিপি (এইচআরএম) ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে প্রশিক্ষণার্থীগণের সাথে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় বাংলাদেশ পুলিশের ইতিহাস, ঐতিহ্য, মিশন, ভিশন, মহান মুক্তিযুদ্ধে অনন্য অবদান, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষা কার্যক্রম, আন্তর্জাতিক পরিমণ্ডলে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গৌরবোজ্জ্বল ভূমিকা ইত্যাদি ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয়।
প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ বাংলাদেশ পুলিশের চলমান কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কিত বিভিন্ন বিষয়ে জানতে চান। সভায় উপস্থিত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ তাঁদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
প্রশিক্ষণার্থী দলকে পুলিশ হেডকোয়ার্টার্সে আন্তরিক অভ্যর্থনা জানানোর জন্য প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ এর প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।
সভাপতির বক্তব্যে অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ প্রশিক্ষাণার্থীগণকে পুলিশ হেডকোয়ার্টার্সে স্বাগত জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে সশস্ত্র বাহিনী, পুলিশ বাহিনী এবং সাধারণ জনগণ কাঁধে কাঁধ মিলিয়ে দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছিলেন। তিনি বলেন, দেশে প্রাকৃতিক দুর্যোগ ও যেকোন সংকটকালে সশস্ত্র বাহিনী এবং পুলিশ একসাথে কাজ করে থাকে। এ ধরনের পরিদর্শন কার্যক্রমের ফলে সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ পুলিশের মধ্যে বিরাজমান সুসম্পর্ক আগামীতে আরও সুসংহত ও সুদৃঢ় হবে।
প্রশিক্ষণার্থী দলে ১২ জন ফ্যাকাল্টি মেম্বার এবং ৫৬ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট