1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুড়িগ্রামে বন্যা পরিস্থিতি অবনতি সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আওয়ামী লীগ : খাদ্যমন্ত্রী জনপ্রিয়তা দেখে ঈর্ষান্বিত হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রফিক আমার নামে মিথ্যাচার চালাচ্ছে—- আবুল বাশার  বাদশা নিয়ামতপুরে কারিতাসের উদ্যোগে জিও, এনজিও কর্মকর্তাদের সাথে নেটওয়ার্কিং লবিং সমন্বয় বিষয়ক মতবিনিময় সভা নিয়ামতপুরে উপজেলা পর্যায়ে ধুমপান ও তামাক বিরোধী প্রশিক্ষণ নওগাঁর নিয়ামতপুরে দুই কলেজ শিক্ষার্থীকে পিটিয়ে জখমের অভিযোগ নিয়ামতপুরে মোবাইল ব্যাংকিং সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাহুবলে হত্যাসহ একাধিক মামলার আসামি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সামসুল হক নওগাঁর নিয়ামতপুরে ডিবির অভিযানে ১শ ১ কেজি গাঁজাসহ গ্রেফতার-২ নিয়ামতপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

কেন্দুয়ায় বঙ্গবন্ধুর জেষ্ঠ্য পুত্র শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ১৩৪ বার পড়া হয়েছে

কোহিনূর আলম, কেন্দুয়া প্রতিনিধিঃ
নেত্রকোনার কেন্দুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
শনিবার (৫ আগস্ট) উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধু ম্যুরালে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা নিবেন করে দোয়া ও মোনাজাত শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,নেত্রকোনা ৩ (কেন্দুয়া আটপাড়া) আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা,সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আসাদুল হক ভূঞা প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, ইউপি চেয়ারম্যানগণ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, রাজনৈতিক দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের কর্মীবৃন্দ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে শেখ কামাল সম্পর্কে বলেন, গুগলের তথ্য মতে, তিনি ছিলেন রুচিশীল পোষাকের স্পষ্টবাদী মানুষ। সত্তোরের দশকে ছিলেন ঢাকা শহরের তরুণদের আইকন।।তাঁর মাথায় ছিলো ঘনকালো চুল, চোখে মোটা ফ্রেমের চশমা ও সখের গোঁফ। রাজপথের রাজনীতি থেকে শুরু করে খেলার মাঠ এমনকি সাংস্কৃতিক অঙ্গনেও ছিল তাঁর সফল পদাচারণা। পাকিস্তানি সেনাদের কড়া নজরদারিকে ফাঁকি দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশের জন্যও কাজ করেছেন।
যুদ্ধপরবর্তী সময়ে দেশটাকে গড়ে তুলতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত তাঁর চোখেও অনেক স্বপ্ন ছিল। সে স্বপ্ন আর পূরণ হল না।
১৫ আগস্টের কালো রাতে ধূসর হয়ে যায় সেই স্বপ্ন। মাত্র ২৬ বছর বয়সে তিনি শাহাদাত বরণ করেন। ৭৪তম জন্মদিনে তাঁর স্মৃতির গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট