1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর নওগাঁর নিয়ামতপুরে সংবাদ প্রকাশের পর খাল খনন কাজ পরিদর্শনে জেলা নির্বাহী প্রকৌশলী

কেন্দুয়ায় বঙ্গবন্ধুর জেষ্ঠ্য পুত্র শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ১২৫ বার পড়া হয়েছে

কোহিনূর আলম, কেন্দুয়া প্রতিনিধিঃ
নেত্রকোনার কেন্দুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
শনিবার (৫ আগস্ট) উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধু ম্যুরালে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা নিবেন করে দোয়া ও মোনাজাত শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,নেত্রকোনা ৩ (কেন্দুয়া আটপাড়া) আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা,সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আসাদুল হক ভূঞা প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, ইউপি চেয়ারম্যানগণ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, রাজনৈতিক দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের কর্মীবৃন্দ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে শেখ কামাল সম্পর্কে বলেন, গুগলের তথ্য মতে, তিনি ছিলেন রুচিশীল পোষাকের স্পষ্টবাদী মানুষ। সত্তোরের দশকে ছিলেন ঢাকা শহরের তরুণদের আইকন।।তাঁর মাথায় ছিলো ঘনকালো চুল, চোখে মোটা ফ্রেমের চশমা ও সখের গোঁফ। রাজপথের রাজনীতি থেকে শুরু করে খেলার মাঠ এমনকি সাংস্কৃতিক অঙ্গনেও ছিল তাঁর সফল পদাচারণা। পাকিস্তানি সেনাদের কড়া নজরদারিকে ফাঁকি দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশের জন্যও কাজ করেছেন।
যুদ্ধপরবর্তী সময়ে দেশটাকে গড়ে তুলতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত তাঁর চোখেও অনেক স্বপ্ন ছিল। সে স্বপ্ন আর পূরণ হল না।
১৫ আগস্টের কালো রাতে ধূসর হয়ে যায় সেই স্বপ্ন। মাত্র ২৬ বছর বয়সে তিনি শাহাদাত বরণ করেন। ৭৪তম জন্মদিনে তাঁর স্মৃতির গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট