1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আওয়ামী লীগ : খাদ্যমন্ত্রী জনপ্রিয়তা দেখে ঈর্ষান্বিত হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রফিক আমার নামে মিথ্যাচার চালাচ্ছে—- আবুল বাশার  বাদশা নিয়ামতপুরে কারিতাসের উদ্যোগে জিও, এনজিও কর্মকর্তাদের সাথে নেটওয়ার্কিং লবিং সমন্বয় বিষয়ক মতবিনিময় সভা নিয়ামতপুরে উপজেলা পর্যায়ে ধুমপান ও তামাক বিরোধী প্রশিক্ষণ নওগাঁর নিয়ামতপুরে দুই কলেজ শিক্ষার্থীকে পিটিয়ে জখমের অভিযোগ নিয়ামতপুরে মোবাইল ব্যাংকিং সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাহুবলে হত্যাসহ একাধিক মামলার আসামি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সামসুল হক নওগাঁর নিয়ামতপুরে ডিবির অভিযানে ১শ ১ কেজি গাঁজাসহ গ্রেফতার-২ নিয়ামতপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন পশ্চিমবঙ্গে বিজেপিকে টপকে এগিয়ে মমতার তৃণমূল

জাতিসংঘের ৭৮তম অধিবেশনে অংশ গ্রহন শেষে দেশে ফিরেছেন মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ৭৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
জাতিসংঘের ৭৮তম অধিবেশনে অংশ গ্রহন শেষে দেশে ফিরেছেন টেলিলিংক গ্রুপ ও সিটি এ্যাসেট ডেভেলপার্স লিমিটেড এর চেয়ারম্যান এবং দৈনিক গণকন্ঠ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু। তিনি বাংলাদেশের উদ্যোক্তাদের সাথে প্রতিনিধি হয়ে, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের ব্যবসায়ীদের সঙ্গে বাণিজ্য, বিনিয়োগ উন্নয়ন ও সম্প্রসারণে বিভিন্ন মিটিং এবং সেমিনারে যোগদান করেন।

গত ৫ অক্টোবর তিনি জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে অংশ গ্রহন শেষে একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌছান ।

সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রাষ্ট্রীয় বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এছাড়াও জতিসংঘের সাধারণ অধিবেশন ও জাতিসংঘে বাংলাদেশ মিশন আয়োজিত সভা, নিউইয়র্ক চেম্বার অব কমার্সের বৈঠককে,বাংলাদেশ-আমেরিকান বিজনেস অ্যালায়েন্সের ব্যবসায়িক সংলাপ, ইউএস চেম্বার অব কমার্সের সভা, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এর আগে, মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে লন্ডনে রানী দ্বিতীয় এলিজাবেথ এর শেষকৃত্যে অংশগ্রহন ও জাতিসংঘের ৬৯তম, ৭১তম, ৭২তম,৭৩ তম ৭৪তম, ৭৬তম ও ৭৭তম অধিবেশনে যোগদান করেছিলেন। এছাড়া তিনি গুরুত্বপূর্ণ বিভিন্ন ব্যাবসায়ীক সফরে কানাডা, দুবাই, অস্ট্রেলিয়া, জাপান, ইংল্যান্ড, ইন্ডিয়া, চায়না, ভূটান, নেপাল, ইতালী, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে আমন্ত্রিত হয়ে দেশীয় আন্তর্জাতিক বাণিজ্য উন্নয়ন, সম্প্রসারণ ও প্রসারে ব্যবসায়ীদের প্রতিনিধিত্ব করতে সফর করেছেন।

মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু কেন্দ্রীয় আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। তিনি কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উপদেষ্টা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য, সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের আজীবন সদস্য তিনি।

দেশের শীর্ষ ব্যবসায়ী ও শিল্পপতি আওয়ামী লীগের এ নেতা, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস (প্রথম শ্রেণি) ও সমাজকল্যাণে এমফিল ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক এ শিল্পপতিকে স্ব”ছতা, নৈতিকতা ও দূরদর্শিতার জন্য বারবার প্রধানমন্ত্রীর সাথে বিশ্বের বিভিন্ন দেশে সফর সঙ্গী হয়েছেন। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বিভিন্ন দেশে শীর্ষ রাজনৈতিক নেতা ও শিল্পপতিদের সাথে তার রাজনৈতিক প্রজ্ঞা, ব্যবসায়ীক, ও কূটনীতিক দূরদর্শিতার জন্য সফরসঙ্গী করে নিয়ে যান মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুকে।

এবারের জাতিসংঘের অধিবেশনে অংশ নিয়ে দেশের ব্যবসায়ী ও শিল্পখাত সম্মৃদ্ধ করতে নানামুখী উদ্যোগসহ আমদানি রপ্তানি নিয়ে বিভিন্ন দেশ থেকে আসা ব্যবসায়ী ও শিল্পপতিদের সাথে আলোচনাকরেন। এছাড়াও দেশের অর্থনীতিকে সম্মৃদ্ধ, বিদেশের ব্যবসায়ীদের বাংলাদেশ বিনিয়োগ করতে উৎসাহীত করা, অর্থনীতির চাকা সচল রাখতে বিগত সময়ের মতো এবারও বিশ্ববাজারে দেশীয় শিল্প খাত প্রসারে নিরলশ ভাবে কাজ করছেন। তিনি নিজ একায় বিভিন্ন উন্নয় মূলক কাজে অবধান করছেন এবং মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠনের সাথে উন্নয়নে গুরুত্বপূর্ন অবদান রাখছেন। তিনি নিজ এলাকা নোয়াখালী-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট