1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা কেন্দুয়ায় তিন জুয়াড়ি গ্রেফতার

অগ্নি সন্ত্রাসীদের ধরিয়ে দিলে নগদ ২০ হাজার টাকা অর্থ পুরস্কার: ডিএমপি কমিশনার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৮৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতাকারী ও অগ্নি সন্ত্রাসীদের ধরিয়ে দিতে পারলে নগদ ২০ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।
সোমবার সকালে ডিএমপি হেডকোয়াটার্সের ৩য় তলায় সম্মেলন কক্ষে পেট্রোল পাম্প মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্তে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা দেন।
ডিএমপি কমিশনার বলেন, দেশব্যাপী চলছে বিএনপি-জামায়াত জোটের ডাকা অবরোধ কর্মসূচি। তাদের ঘোষিত দ্বিতীয় দফার এই কর্মসূচিতে ৩০ ঘণ্টায় ১৩টি বাস, দুটি ট্রাক, একটি প্রাইভেটকার, একটি সিএনজি ও একটি লেগুনাসহ মোট ১৮টি যানবাহনে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। এ অবস্থায় জনগণের জানমাল রক্ষা এবং যানবাহনের নিরাপত্তা নিশ্চিত করতে নতুন কৌশল হাতে নিয়েছে ডিএমপি। অগ্নিসন্ত্রাস রোধে সংশ্লিষ্ট থানা এলাকার অফিসার ইনর্চার্জের ‍(ওসি) ক্লিয়ারেন্স ছাড়া বোতলে খোলা তেল বিক্রি করা যাবে না। লাইসেন্স ছাড়া কেউ খোলা বোতলে তেল বিক্রি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিটি পেট্রোল পাম্পে সিসিটিভি ক্যামেরা এমনভাবে স্থাপন করতে হবে যাতে এক বিন্দু জায়গাও বাদ না পরে। যাতে কোন দুষ্কৃতিকারী খোলা বোতলে তেল কিনে নিয়ে নাশকতা করতে না পারে।
পেট্রোল পাম্প মালিক সমিতির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি অতীতে আপনারা আগুন-সন্ত্রাসের বিরুদ্ধে যেভাবে দেশপ্রেমের পরিচয় দিয়েছেন, শত বাধা-বিপত্তি উপেক্ষা করে আপনারা জনগণের পাশে যেভাবে দাঁড়িয়েছেন সবসময় এ চক্রের বিরুদ্ধে আপনারা রুখে দাঁড়াবেন।
তিনি বলেন, জনগণের জানমাল রক্ষা করা আমাদের পবিত্র দায়িত্ব। যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবসময় প্রস্তুত আছে এবং আপনাদের পাশে থাকবে। আমাদের সবাইকে সচেতন থাকতে হবে এবং এই অগ্নিসন্ত্রাস যৌথভাবে মোকাবেলা করতে হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, অবরোধ কর্মসূচিতে রাজধানীকে নিরাপদ রাখার জন্য পুলিশের উপস্থিতি দৃশ্যমান। ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যগণ ২৪ ঘন্টা পোশাকে এবং সাদা পোশাকে দায়িত্ব পালন করছে। অবরোধ কর্মসূচিতে বিভিন্ন স্থানে যারা গাড়িতে আগুন দিচ্ছে, পেট্রলবোমা মারছে, সহিংসতা ও নাশকতা করছে তাদের অনেককে আমরা হাতেনাতে গ্রেফতার করেছি। অনেক প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা পুলিশের হাতে তাদের ধরিয়ে দিয়েছেন। যারা অগ্নি সন্ত্রাস করবে তাদেরকে ধরিয়ে দিলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ২০ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার প্রদান করবে। এ সময় কোন রাজনৈতিক দলের কর্মসূচিতে নগরবাসীকে উদ্বিগ্ন না হতেও পরামর্শ দেন কমিশনার।
কমিশনার বলেন, আপনাদের যেকোন সমস্যায় নিকটস্থ থানার ডিউটি অফিসারকে, জাতীয় জরুরী সেবা-৯৯৯ ফোন করলে সাথে সাথে পুলিশ আপনাদের নিরাপত্তায় উপস্থিত হবে কিংবা মেসেজ টু কমিশনার এই ০১৩২০-২০২০২০ নাম্বারে তথ্য দিতে পারবেন।
এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; উপ-পুলিশ কমিশনারগণ, বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণসহ রাজধানীর পেট্রোল পাম্প মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট