1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আওয়ামী লীগ : খাদ্যমন্ত্রী জনপ্রিয়তা দেখে ঈর্ষান্বিত হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রফিক আমার নামে মিথ্যাচার চালাচ্ছে—- আবুল বাশার  বাদশা নিয়ামতপুরে কারিতাসের উদ্যোগে জিও, এনজিও কর্মকর্তাদের সাথে নেটওয়ার্কিং লবিং সমন্বয় বিষয়ক মতবিনিময় সভা নিয়ামতপুরে উপজেলা পর্যায়ে ধুমপান ও তামাক বিরোধী প্রশিক্ষণ নওগাঁর নিয়ামতপুরে দুই কলেজ শিক্ষার্থীকে পিটিয়ে জখমের অভিযোগ নিয়ামতপুরে মোবাইল ব্যাংকিং সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাহুবলে হত্যাসহ একাধিক মামলার আসামি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সামসুল হক নওগাঁর নিয়ামতপুরে ডিবির অভিযানে ১শ ১ কেজি গাঁজাসহ গ্রেফতার-২ নিয়ামতপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন পশ্চিমবঙ্গে বিজেপিকে টপকে এগিয়ে মমতার তৃণমূল

কুড়িগ্রামের ৪টি আসনে ১৪ জনের মনোনয়ন বাতিল, বৈধ ২৫

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ১২৪ বার পড়া হয়েছে

মোঃ মশিউর রহমান বিপুল
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনের ৩৯ জন প্রার্থীর মনোনয়ন ফরম যাচাই বাছাই শেষে ১৪ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। বৈধ ঘোষণা করা হয়েছে ২৫ জনের প্রার্থিতা। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে নয়জন স্বতন্ত্র প্রার্থী এবং পাঁচজন দলীয় প্রার্থী রয়েছেন।

জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিনব্যাপী যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, কুড়িগ্রাম-১ আসনে সাতজন প্রার্থীর মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করে ছয়জনের বৈধ ঘোষণা করা হয়েছে।

কুড়িগ্রাম-২ আসনে ১১জন প্রার্থীর মধ্যে ছয়জনের মনোনয়ন বাতিল করে পাঁচ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বাদ যাওয়াদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী চারজন, জাকের পার্টির একজন ও বাংলাদেশ সুপ্রীম পার্টির একজন রয়েছেন।

কুড়িগ্রাম-৩ আসনে সাতজন প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

কুড়িগ্রাম-৪ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে সাতজনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় এবং সাতজনের মনোনয়ন বাতিল করা হয়। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে স্বতন্ত্র চারজন, কৃষক শ্রমিক জনতা লীগের একজন, তৃণমুল বিএনপির একজন এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির একজন রয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার অফিস সুত্রে জানা যায়, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা তাদের মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া কাগজপত্রের ত্রুটিজনিত কারণে প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিলহাজ উদ্দিন ও গণমাধ্যমকর্মীসহ প্রার্থী ও তাদের সমর্থকদের অনেকে উপস্থিত ছিলেন

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট