1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুড়িগ্রামে এনজিও নারী কর্মীর মরদেহ উদ্ধার স্বামী লাপাত্তা কেন্দুয়া থানা পুলিশের প্রেস ব্রিফিং নওগাঁর নিয়ামতপুরে আদিবাসী কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নিয়ামতপুরে শান্তিপূর্ণ ভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত কেন্দুয়ার বাউল সাধক জালাল উদ্দীন খাঁকে একুশে পদক সম্মাননা রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অবৈধভাবে চাল মজুদ করে রাখার অপরাধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ০৩টি প্রতিষ্ঠানকে ০৩ লক্ষ টাকা জরিমানা মাদরাসায়’ছেলের খাবার দিতে গিয়ে প্রাণ গেল বাবার নওগাঁ-২ আসনে জয়ী আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার ৪৪ তম আনসার ও ভিডিপি জাতীয় সমাবেশ-২০২৪ উদযাপিত উপজেলা পরিষদ প্রার্থিতার নাটাই এমপিদের হাতে

সাহিতপুর বাজারের শহীদ মিনারটি সংস্কার ও স্থানান্তরের দাবি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৩৯ বার পড়া হয়েছে

কোহিনূর আলম, কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ
নেত্রকোণার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের সাহিতপুর বাজারের শহীদ মিনারটি জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে নির্মিত হলেও জরা-জীর্ণতা ও রক্ষণাবেক্ষণের অভাবে নাজেহাল অবস্থায় রয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, শহীদ মিনারটিতে ফাটল ধরেছে এবং বেদি ভেঙে গেছে। বেদিতে কেউ কেউ চেয়ার পেতে বসে আছে, কেউ আবার দাঁড়িয়ে ধূমপান করছে।চেয়ারে বসে থাকা অটোরিকশা চালক নূর মোহাম্মদ বলেন, শহীদ মিনারের বেদিতে বসা ঠিক হয় নি তার। পরপরই তিনি নেমে যান।

সাহিতপুর বাজারের ব্যবসায়ী মোঃ শাফায়াত মিয়া সহ স্থানীয় লোকজনের সাথে কথা হলে তারা বলেন, এটা যেখানে আছে, কোন বাউন্ডারি নেই। তাই না বুঝেই অনেকে এখানে দাঁড়িয়ে থাকে, বসে থাকে। তাছাড়া রাস্তার পাশে ও বাজারের মাঝে হওয়ায় এ সমস্যাটা বেশি হয়। শহীদ মিনারটি সংস্কার ও স্থানান্তরিত হলে ভালো হতো।

সান্দিকোনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার মোঃ জুয়েল মিয়া বলেন, শহীদ মিনারে মানুষের অযাচিত বিচরণ কারোরই কাম্য নয়। কেননা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জায়গা এটি।
সান্দিকোনা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আজিজুল ইসলামের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, শহীদ মিনারটি অনেক দিন যাবত খারাপ অবস্থায় আছে। আমাদের চিন্তা-ভাবনাও আছে সংস্কারের। কিন্তু জায়গার সংকুলান রয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সেলিম মিয়ার সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শহীদ মিনার হচ্ছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধার জায়গা। কোন শহীদ মিনারের সংস্কার ও স্থানান্তরের প্রয়োজন হলে অবশ্যই তা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট