1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুড়িগ্রামে এনজিও নারী কর্মীর মরদেহ উদ্ধার স্বামী লাপাত্তা কেন্দুয়া থানা পুলিশের প্রেস ব্রিফিং নওগাঁর নিয়ামতপুরে আদিবাসী কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নিয়ামতপুরে শান্তিপূর্ণ ভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত কেন্দুয়ার বাউল সাধক জালাল উদ্দীন খাঁকে একুশে পদক সম্মাননা রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অবৈধভাবে চাল মজুদ করে রাখার অপরাধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ০৩টি প্রতিষ্ঠানকে ০৩ লক্ষ টাকা জরিমানা মাদরাসায়’ছেলের খাবার দিতে গিয়ে প্রাণ গেল বাবার নওগাঁ-২ আসনে জয়ী আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার ৪৪ তম আনসার ও ভিডিপি জাতীয় সমাবেশ-২০২৪ উদযাপিত উপজেলা পরিষদ প্রার্থিতার নাটাই এমপিদের হাতে

৪৪ তম আনসার ও ভিডিপি জাতীয় সমাবেশ-২০২৪ উদযাপিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
১২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে যথাযোগ্য মর্যাদা ও অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে বাহিনীর ৪৪ তম জাতীয় সমাবেশ-২০২৪ উদযাপিত হয়।
বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে তাঁকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সিনিয়র সচিব স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আনসার ও ভিডিপির সম্মানিত মহাপরিচালক ও কমান্ড্যান্ট আনসার ভিডিপি একাডেমি অভ্যর্থনা জানান। এরপর মাননীয় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। মাননীয় প্রধানমন্ত্রী বাহিনীর বীরত্ব ও কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ কর্মকর্তা ও আনসার ভিডিপি সদস্য সহ সর্বমোট ১৮০ জনকে সাহসিকতা ও সেবা পদক প্রদান করেন।
অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী এ বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে এ বাহিনীর অবদান স্মরণ করেন এবং মুজিবনগর সরকারেকে প্রথম গার্ড অব অনার প্রদানের কথাও উল্লেখ করেন।

কুচকাওয়াজ শেষে মাননীয় প্রধানমন্ত্রী বাহিনীর অর্কেস্ট্রা দল এর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং সারা দেশের আনসার ভিডিপি সদস্য সদস্যাদের তৈরিকৃত কুটির শিল্প সামগ্রী প্রদর্শন করেন এবং ক্রয় করেন।

পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী বাহিনীর কর্মকর্তা সহ সকল সদস্যদের দরবার গ্রহন করেন। দরবারে মাননীয় প্রধানমন্ত্রী বলেন এই বাহিনীকে যুগোপযোগী ও আধুনিকায়নের জন্য বাহিনীর প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধনের কাজ করে যাচ্ছে তার সরকার।
তিনি আরো বলেন জননিরাপত্তায় আনসার ও ভিডিপি উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রী বলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় সাড়ে ৫ লক্ষাধিক আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করে নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এছাড়া আগুন সন্ত্রাস,জ্বালাও পোড়াও মোকাবেলায় আনসার ভিডিপি সদস্যরা দেশের মানুষকে স্বস্তি দিয়েছে।
অপারেশন সুরক্ষিত যাতায়াত এর মাধ্যমে আনসার ভিডিপি সদস্যরা দেশের সড়কপথ, রেলপথ, রেলস্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট সরকারি- বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা সমুহের নিরাপত্তার নিশ্চিত করেছে। যার ফলে দেশের মানুষ নিরাপদে চলাচল করতে পেরেছে।
দরবারের আগে মাননীয় প্রধানমন্ত্রী বাহিনীর সকল কর্মকর্তার সাথে ফটোসেশনে অংশ নেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
৪৪ তম জাতীয় সমাবেশ-২০২৪ এ আরো উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় মন্ত্রী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সহ অন্যান্য মন্ত্রী ও সংসদ সদস্য গন, মন্ত্রীপরিষদ সচিব, সেনা ও নৌবাহিনী প্রধান, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, এয়ার ভাইস মার্শাল, বাংলাদেশ বিমানবাহিনী, ভারপ্রাপ্ত পুলিশ প্রধান,বিভিন্ন বাহিনীর মহাপরিচালকগন, উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, কূটনৈতিক কোরের সদস্যবৃন্দ, বিভিন্ন বাহিনীর অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট