1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে পুলিশ : আইজিপি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত ও স্বস্তিদায়ক করতে বাংলাদেশ পুলিশের সকল সদস্যরা একযোগে দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।
আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন করেন। এরপর ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন আইজিপি।
তিনি বলেন, ঈদের ছুটিতে বিভিন্ন পর্যটন কেন্দ্রে জনসমাগম বাড়ে। সবগুলো বিষয় বিবেচনায় রেখে আমরা নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। ঢাকা মহানগর পুলিশের পাশাপাশি জেলাগুলোতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রেলওয়ে পুলিশ, নৌ পুলিশ, স্পেশালাইজড ইউনিট সোয়াট, এটিও, বোম ডিস্পোজাল ইউনিট, এপিবিএনসহ বাংলাদেশ পুলিশের সব ইউনিট নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করছেন।
তিনি আরো বলেন, ঈদে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলাচল করতে পারবে না। পাশাপাশি মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি চলাচলও বন্ধ থাকবে।
যাত্রীদের অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোনো যানবাহনে যাত্রী হবেন না। ঈদের আনন্দ ভাগাভাগি করতে আপনারা গ্রামের বাড়িতে যাচ্ছেন, দুর্ঘটনার শিকার হয়ে যেন আপন-জনদের নিকট যেতে না হয়।
ফাঁকা ফ্লাট বা বাসা-বাড়িতে কেউ যেন কোনো ধরনের অপরাধ সংঘটন করতে না পারেন সেজন্য দারোয়ানদের যথাযথভাবে নিয়োজিত করতে ফ্লাট মালিকদের প্রতি আহ্বান জানান আইজিপি। যাদের বাড়িতে সিসিটিভি আছে তা সচল রাখতে রাখতেও তিনি অনুরোধ করেন। যাতে কোন ধরণের অপরাধ সংঘটিত হলেও অপরাধীদের আইনের আওতায় আনা যায়।
আইজিপি বলেন, ঈদে কেনাকাটাকে কেন্দ্রে করে একটি চক্র জাল টাকা ছড়িয়ে দেয়ার চেষ্টা করেন। সে বিষয়ে সকলকে সতর্ক থাকার থাকতে হবে। টাকা পরিবহনে কোনো ধরনের সহযোহিতা চাইলে পুলিশ সেবা দিতে প্রস্তুত আছে। যেকোনো প্রয়োজনে জনসাধরণকে জতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করার অনুরোধ করেন তিনি।
তিনি বলেন, সরকার সাধারণ মানুষের যাতায়াত সহজ করার জন্য সড়ক ও রেলপথের অনেক উন্নয়ন সাধন করেছে। এতে সাধারণ মানুষ নিরাপদে ও নির্বিঘ্নে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারছেন। যাত্রী সাধারণের আগামী ৩-৪ দিন চাপ বেশি থাকবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি নিরাপদ যাতায়াত ও স্বস্তির ঈদ উপহার দিতে সক্ষম হব।
বান্দরবানের থানচি ও রুমাতে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই, কুকি-চিনের বিরুদ্ধে আমরা সবাই মিলে কাজ করছি। এখন আতঙ্কিত হওয়ার মতো অবস্থা নেই।
অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। আমরা যেভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করেছি, পাহাড়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধেও সশস্ত্র বাহিনীসহ সবাই একসঙ্গে কাজ করছি। পাহাড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যারা পাহাড়ে অপরাধ সংগঠিত করার সঙ্গে জড়িত রয়েছে তাদের তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ হবে বলেও উল্লেখ করেন তিনি।
আইজিপি ও ডিএমপি কমিশনার সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শনকালে বাংলাদেশ পুলিশ ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে আইজিপি, ডিএমপি কমিশনারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ কমলাপুর রেলস্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট