1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ২২ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নিয়ামতপুরে ফরিদ আহমেদ পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বউ চলে যাওয়ায় হতাশ, ফেসবুকে ‘পৃথিবীকে বিদায়’ লিখে আত্মহত্যা! গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জের ইউসুফগঞ্জ বাজারের পূর্বপাশে পানি নিষ্কাশনে পাকা ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নিয়ামতপুরে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিণ কর্মশালা জাল সনদ কেনা ব্যক্তিদের তালিকা পেয়েছে ডিবি রূপগঞ্জে সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা নিত্যপণ্যের দাম বাড়ছেই লোহাগড়ায় সাবেক চেয়ারম্যানকে গুলি করে খুন খাদ্যমন্ত্রীর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ধীরেশ চন্দ্র মজুমদারের মৃত্যু, খাদ্যমন্ত্রী শোক প্রকাশ মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর

নওগাঁর নিয়ামতপুরে সংবাদ প্রকাশের পর খাল খনন কাজ পরিদর্শনে জেলা নির্বাহী প্রকৌশলী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর নিয়ামতপুরে জাতীয় ও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে “খাল খনন কাজে অনিয়ম ” এই শিরোনাম একটি নিউজ প্রকাশিত হয়েছে।
শিরোনামে নিউজ বিভিন্ন পত্রিকায় প্রকাশের ২৪ ঘন্টার মধ্য এলজিইডির নওগাঁ নির্বাহী প্রকৌশলী জনাব তোফায়েল আহমেদ নিয়ামতপুর উপজেলায় চলমান নিয়ামতপুর গাহাইল খালের পূন:খনন কাজ পরিদর্শন করেন।
জেলা নির্বাহী প্রকৌশলী জনাব তোফায়েল আহমেদ বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসে। এরই মধ্যে খাল পুনঃখনন কাজ পরিদর্শনে এসেছি। টেকসই ক্ষুদ্রাকার উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২৩-২৪ অর্থবছরে খালটির পূন:খনন কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে সিংহভাগ কাজ শেষ হয়েছে।পরিদর্শন কালে চলমান কাজটি আরো সুন্দর ভাবে বাস্তবায়নের জন্য পরামর্শ প্রদান করেন।
খাল পুনঃখনন কাজের চিহ্নিত কিছু ত্রুটি সমাধানের ব্যাপারে বিশেষ গূরত্ব প্রদান করে। তিনি সংশ্লিষ্ট সকলকে ডিজাইন স্পেসিফিকেশন মোতাবেক কাজ বাস্তবায়ন নিশ্চিত করতে বলেন।
তিনি আরোও বলেন, ডিজাইন স্পেসিকেশন মোতাবেক কাজ বাস্তবায়ন হলে তবেই পুনরায় পরিদর্শন পূর্বক বিল প্রদানের ব্যাপারে নির্দেশ দেবেন। তিনি নিয়ামতপুর গাহাইল পাবসসের সংশ্লিষ্ট সকলকে এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে কাজ বাস্তবায়নে সর্বাত্মক সহযোগীতা করতে আহবান জানান।
এছাড়াও নিয়ামতপুরে জিওবি মেইন্টেন্যান্সের আওতায় চলমান নিয়ামতপুর-বরেন্দ্রবাজার রাস্তার চলমান আরসিসি কাজ ও রাস্তা সংশ্লিষ্ট ড্রেনের কাজ পরিদর্শন করেন।
নিয়ামতপুর উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, টেকসই ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের অধীনে পথকৈল মোহাম্মদপুর খালের অনুমোদিত অংশের পূন:খনন কাজ যেন ডিজাইন স্পেশিফেকেশন মোতাবেক দ্রুত কাজ বাস্তবায়ন করা হয় এব্যাপারে নির্দেশনা প্রদান করেন জেলা নির্বাহী প্রকৌশলী। এছাড়াও খালের পাড়ে বন বিভাগের গাছ থাকায় তাদের সাথে আলোচনা করে হেলে যাওয়া বা নষ্ট হওয়া গাছ গুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনি আহমেদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট