1. alomgirmondol261@gmail.com : দৈনিক আজকের খোলা কাগজ :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে সংসদকে ইসির চিঠি অভিযোগ পেলেই ভোট গ্রহণ কর্মকর্তা বাদ: ইসি আলমগীর নওগাঁর নিয়ামতপুরে সংবাদ প্রকাশের পর খাল খনন কাজ পরিদর্শনে জেলা নির্বাহী প্রকৌশলী গভীর নলকূাপ অপারেটরের স্বেচ্ছাচারিতা, অতিরিক্ত টাকা আদায় সত্তে¡ও নিয়ামতপুরে পানির অভাবে পুড়ছে ধান, পুড়ছে কৃষকের কপাল নিয়ামতপুরে পহেলা বৈশাখ শুভ নববর্ষ উদযাপন নিয়ামতপুরে দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক নিয়ামতপুরে আলোর দিশারী সংগঠনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

থমকে গেছে লালপুর চরে অর্থনৈতিক অঞ্চল গঠন

নাজমুল
  • প্রকাশিত: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ৩০৪ বার পড়া হয়েছে

থমকে গেছে নাটোরের লালপুরে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার উদ্যোগ। সংশ্লিষ্টরা বলছেন, যোগাযোগ ব্যবস্থাসহ নানা সুবিধা রয়েছে এই চরে। দ্রুত এই এলাকায় অর্থনৈতিক অঞ্চল নির্মাণের দাবি স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের।

২০১৫ সালে সংসদে কৃষিজমি বহির্ভূত চর এলাকায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের আলোচনায় উঠে আসে নাটোরের লালপুরের নাম। ১৬শ’ একর খাস জমিসহ ৩৪শ’ একর জমির ওপর এই অর্থনৈতিক অঞ্চল করার প্রস্তাব করা হয়। জমি কেনার জন্য বরাদ্দ করা হয় একশ’ কোটি টাকাও।

এরপর সম্ভাবনাময় অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার দাপ্তরিক কার্যক্রম শুরু হলেও হঠাৎ করেই তা থমকে যায়।
সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, নাটোর-ঈশ্বরদী-পাবনা এই অঞ্চল সিঙ্গাপুরের মতো একটা জায়গায় পরিণত হতো। নাটোরের ৩০-৪০ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হতো। জনপ্রতিনিধিরা বলছেন, ভাল যোগাযোগ ব্যবস্থাসহ এই এলাকায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সব সুবিধা রয়েছে। পদ্মার চরে বেশি জমি কিনতে হবে না। নষ্ট হবে না কৃষি জমিও।

লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইছাহাক আলী বলেন, “এটা সবচেয়ে সম্ভাবনাময় এবং সবচেয়ে সাশ্রয়ী। এখানে খাস জমি, অকৃষিজমি, চর অঞ্চলে এই স্থাপনাটা নির্মিত হবে। এখানে শুধু স্ট্রাকচার নির্মাণ করতে হবে।”

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট